• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাতৃভাষা দিবসে স্বপ্নবাজের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

  এমআইইউ প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪২
স্বপ্নবাজ
স্বপ্নবাজের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় (ছবি : দৈনিক অধিকার)

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উপলক্ষে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করছে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নবাজ। সাভার উপজেলার আশুলিয়ার দত্তপাড়ায় এলাকায় তারা এই কর্মসূচি পালন করেন।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল থেকে এ কর্মসূচি শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে। এ সময় তারা প্রায় শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করেন।

এ বিষয়ে স্বপ্নবাজের প্রতিষ্ঠাতা ও সভাপতি খাদিমুল ইসলাম বলেন, ‘রক্ত দিয়ে বাংলা ভাষা পেয়েছি, লক্ষ শহীদের রক্তের বিনিময়ে পেয়েছি একটা দেশ। সেই শহীদদের স্মৃতি হৃদয়ে লালন করা উচিত এই প্রজন্মকে। তবেই দেশ এগিয়ে যাবে, সমাজ বদলে যাবে।’

দত্তপাড়া ঘুরে দেখা যায়, রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি আগত ব্যক্তিদের বিভিন্ন পরামর্শ দিচ্ছে স্বপ্নবাজ। রক্ত দেওয়ার প্রয়োজনীয়তা সম্পর্কেও সবাইকে সচেতন করছেন তারা। 

এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনের সদস্য আদিল হোসাইন, ইসতিয়াক আহম্মেদ, মাহামুদুর ইসলাম শাকিল, ওসমান গণি, রবিউল ইসলাম জনি ও আলমগীর হোসাইন, ওবায়দুর রহমান ফাহাদ, সুদীপ্ত চৌধুরী দীপ, কাজী মিজান, স্বপন শেখ, মাহামুদুল হাসান, মো. শাহরুখ, মনির হোসেন প্রমুখ।

আরও পড়ুন : ঢাকা কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সদস্য মনির হোসাইন বলেন, ‘তরুণরা এদেশের ভবিষ্যৎ। তাদের এমন ভালো কাজ অব্যাহত রাখা উচিত। আশা করি তারা দেশকে ভালো কিছু দিবে, ভালো প্রত্যাশা রইল স্বপ্নবাজের প্রতি।’

এ কর্মসূচির আগে স্বপ্নবাজের পক্ষ থেকে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড