• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভার্চুয়াল আলোচনায় জাতীয় কবি নজরুলের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি

  নিজস্ব প্রতিবেদক

১৭ আগস্ট ২০২৩, ১৫:৪৪
ভার্চুয়াল আলোচনায় জাতীয় কবি নজরুলের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি

ইউএস-বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরামের আয়োজনে গত শনিবার (১২ আগস্ট) বাংলাদেশ সময় রাত ১০টায় ভার্চুয়াল আলোচনায় বক্তারা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্বীকৃতি প্রদানের দাবি করেন এবং একই সাথে সরকারের প্রতি দ্রুত গেজেট প্রদানের আহ্বান জানান।

কাজী নজরুল ইসলামকে জাতীয় কবি হিসাবে স্বীকৃতির দাবিতে অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনায় উপস্থিত থেকে আলোচক হিসেবে অংশগ্রহণ করেন কবি ও বিশিষ্ট শিক্ষাবিদ ডক্টর আবু তাহের, ডক্টর আলহাজ্ব শরিফ সাকী, বিশিষ্ট আইনবিদ ও মানবাধিকার কর্মী কবি নুরুল ইসলাম, কবি মো. মুজিবর রহমান বকুল, কবি ও গবেষক ড. এস এম শাহনূর, কবি সাজেদা ডুলু, এম এ আলীম, কবি ও কলামিস্ট আল আমিন ইসলাম।

এ বিষয়ে ইউএস-বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরামের প্রতিষ্ঠাতা শাহ্ মো. সফিনূর বলেন, আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের রাষ্ট্রীয় স্বীকৃতি না হওয়া দু:খজনক। আমরা গেজেট প্রকাশের মাধ্যমে রাষ্ট্রের কাছে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্বীকৃতি দাবি করছি।

তিনি আরও বলেন, কেননা এটির অফিসিয়াল স্বীকৃতির প্রয়োজন রয়েছে। আমরা প্রত্যাশা করি এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় যথাযথ পদক্ষেপ গ্রহণের মাধ্যমে আমাদের যৌক্তিক দাবির বাস্তবায়ন করবে।

উল্লেখ্য, অনুষ্ঠানটি সম্প্রচারিত হয় ইউএস-বাংলা অনলাইন টিভিতে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড