• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

শে‌রপু‌রে পানিবন্দি পরিবারের মাঝে জেলা প্রশাস‌কের ত্রাণ ‌

  শেরপুর প্র‌তি‌নি‌ধি

১৬ জুলাই ২০১৯, ২০:৩১
ত্রাণ বিতরণ
ত্রাণ বিতরণ করছেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এটিএম জিয়াউল ইসলাম (ছবি- দৈনিক অধিকার)

শেরপুরের ঝিনাইগাতীতে পানিবন্দি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হ‌য়ে‌ছে। 

মঙ্গলবার (১৬ জুলাই) বিকালে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এটিএম জিয়াউল ইসলাম ঝিনাইগাতী উপ‌জেলার সদর ও মালিঝিকান্দা ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে এ ত্রাণ বিতরণ করেন। উপজেলার পাঁচটি ইউনিয়নের পানিবন্দি ১ হাজার পরিবারের মধ্যে প্রত্যেক পরিবারকে ১০ কেজি খয়রাতি (জিআর) চাল দেওয়া হয়। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসেদুল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান, সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন, মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম তোতা প্রমুখ।

উল্লেখ্য, গেল এক সপ্তাহের প্রবল বর্ষণ ও সীমান্তের ওপার থেকে আসা পাহাড়ি ঢলে ঝিনাইগাতী উপজেলার বন্যা পরিস্থিতি সামান্য উন্নতি হয়েছে। বর্তমানে ঝিনাইগাতী সদর, ধানশাইল, মালিঝিকান্দা ও হাতিবান্ধা ইউনিয়নের প্রায় ১৫টি গ্রামের ৫ হাজার মানুষ পানিবন্দী অবস্থায় মানবেতর জীবন-যাপন করছে। বিশেষ করে গৃহপালিত পশু নিয়ে চরম বিপাকে পড়েছেন গৃহস্থরা। এসব এলাকার রোপা আমন ধানের বীজতলা ও সবজি পানিতে নিমজ্জিত এবং কাঁচা ঘর, সেতু ও গ্রামীণ সড়কের ব্যাপক ক্ষতি হয়েছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে প্রায় দুই’শ পুকুরের প্রায় কোটি টাকার মাছ পানিতে ভেসে গেছে। বাড়িতে পানি উঠায় চুলা জ্বালাতে পারছেন না প্লাবিত এলাকার মানুষ। শুকনো খাবার খেয়েই দিন পার করছেন তারা।

ওডি/এসএ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড