• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে নীলস মুটিং স্কুলের ৫ম সংস্করণ শুরু

  বিজিসিটিইউবি প্রতিনিধি

০৬ জুলাই ২০১৯, ২২:০৭
মুটিং স্কুল
৫ম মুটিং স্কুলে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

চট্টগ্রামে আইনের শিক্ষার্থীদের সংগঠন দ্য নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টসের (নীলস) উদ্যোগে ৫ম নীলস মুটিং স্কুল-২০১৯ শুরু হয়েছে।

শনিবার (৬ জুলাই) চট্টগ্রামের চকবাজারস্থ ইংরেজি শিক্ষা কেন্দ্র ‘গ্রে গুজ ইংলিশ স্টুডিও’ তে ওরিয়েন্টেশন প্রোগ্রামের মাধ্যমে মুটিং স্কুলের ৫ম সংস্করণ আরম্ভ হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নীলস বাংলাদেশের সাবেক সভাপতি ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রভাষক নাসরীন সুলতানা, বর্তমান সভাপতি ও মুটিং স্কুলের প্রধান পরিচালক মো মামুন এবং কোষাধ্যক্ষ ও মুটিং স্কুলের পরিচালক সুশান্ত সরকার।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- মুটিং স্কুলের সহকারী পরিচালক শহীদুল ইসলাম তনু, সুদীপ্ত দে, মুহাম্মদ জহিরুল হক, তীর্থ, বাপ্পি খান ও প্রান্ত। ওরিয়েন্টেশন প্রোগ্রামে বিভিন্ন ইনোভেটিভ সেশন ও মুট কোর্ট নিয়ে বিশদ আলোচনা হয়। উক্ত মুটিং স্কুলে চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

তন্মধ্যে- বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ থেকে ২৭ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ৯ জন, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম থেকে ১২ জন, আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম থেকে ৮ জন সহ মোট ৬০ জন আইনের শিক্ষার্থী এই মুটিং স্কুলে অংশগ্রহণ করেছেন।

প্রসঙ্গত, উক্ত মুটিং স্কুলে দুই মাসব্যাপী শিক্ষার্থীদের মুট কোর্ট বা মুটিংয়ের বিষয়ে অ্যাদোপান্ত শেখানো হবে এবং শিক্ষার্থীদের অ্যাডভোকেসি, রিসার্চ ও রাইটিং, বিশ্লেষণ দক্ষতা, প্রেজেন্টেশন, পাবলিক স্পিকিং, বিতর্ক সহ বিভিন্ন সফট স্কিলে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তোলা হবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড