• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ্বিতীয় ইউনিভার্সাল স্কিল ক্যাম্প অনুষ্ঠিত

  হাসান তামিম

২৮ জুন ২০১৯, ২১:১১
স্কিল ক্যাম্প
স্কিল ক্যাম্পে অংশগ্রহণকারী রোভার স্কাউটরা (ছবি : দৈনিক অধিকার)

জ্ঞানগত উন্নয়ন, বাস্তবিক ক্ষেত্রে কাজের দক্ষতা বৃদ্ধি এবং বুদ্ধিবৃত্তিক মানোন্নয়ন সহ দক্ষ নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষে রোভার স্কাউটদের নিয়ে দিনব্যাপী ২য় ইউনিভার্সাল স্কিল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ জুন) রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ইউনিভার্সাল মুক্ত রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে এই স্কিল ক্যাম্প অনুষ্ঠিত হয়। সারাদেশের প্রায় শতাধিক রোভার স্কাউটস-দের সরব উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে দিনব্যাপী এই স্কিল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

সকাল ৮ টা থেকে ৯ টা পর্যন্ত রেজিস্ট্রেশন কার্যক্রম শেষে পতাকা উত্তোলনের মাধ্যমে স্কিল ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এরপর পর্যায়ক্রমে বিভিন্ন বিষয়ে সেশন অনুষ্ঠিত হয়। এর মধ্যে ফ্রিল্যান্সিং, সিভি লিখন, ক্যারিয়ার প্ল্যানিং, পিআরএস আবেদন প্রক্রিয়া, রোভারিং এ দড়ির কাজ, রোভার প্রোগ্রাম সহ নানা বিভিন্ন বিষয়ের মনোমুগ্ধকর সেশনে জমজমাট ছিলো স্কিল ক্যাম্পের প্রতিটি মুহূর্ত। সেশন পরিচালনায় ছিলেন দেশ সেরা বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ।

২য় ইউনিভার্সাল স্কিল ক্যাম্পে ক্যাম্প চিফ হিসেবে দায়িত্ব পালন করেন ইউনিভার্সাল মুক্ত রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ফরহাদ হোসেন। তিনি বলেন, বর্তমান আধুনিক তথ্য প্রযুক্তির এই যুগে পুঁথিগত জ্ঞান অর্জন যেমন জরুরি তেমনি বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জনের মাধ্যমে নিজেকে যুগের চাহিদার আলোকে এগিয়ে রাখাও জরুরি। সেই লক্ষ্যে প্রতিযোগিতাপূর্ণ এই সময়ে রোভার স্কাউটরা যেনো পিছিয়ে না থাকে তার জন্য আমাদের এই আয়োজন। আগামীতে আরও বৃহৎ পরিসরে স্কিল ক্যাম্পের আয়োজনের পরিকল্পনার কথাও জানান তিনি।

বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে অংশগ্রহণকারী রোভারদের চোখে মুখে ছিলো নতুন কিছু শেখার আগ্রহের ঝিলিক। সেই সঙ্গে কন্ঠে ছিলো প্রত্যাশার বাণী।

সিলেট এমসি কলেজ থেকে আগত রোভার বাপ্পি বলেন, ‘জানার বা শেখার কোনো শেষ নেই। নতুন কিছু জানতে, নতুন কিছু শিখতে অনেকখানি পথ অতিক্রম করে স্কিল ক্যাম্পে আসা। দিনব্যাপী এই ক্যাম্পে অনেক অজানা বিষয়ে জানতে পেরেছি।’

বিকেলে স্কিল ক্যাম্পে অংশগ্রহণকারী রোভারদের সার্টিফিকেট বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিক সমাপ্তি ঘটে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড