• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেকৃবিতে দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন

  শেকৃবি প্রতিনিধি

০৮ মার্চ ২০১৯, ০০:১১
মসজিদ
নির্মিত মসজিদ (ছবি : সম্পাদিত)

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন করা হয়েছে। দানবীর আব্দুল কাদির মোল্লা’র অর্থায়নে এ মসজিদ নির্মিত হয়েছে।

বৃহস্পতিবার (৭মার্চ) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে মসজিদের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। প্রায় পাঁচ কোটি টাকা ব্যয়ে নির্মিত মসজিদে দুই হাজার ৫শত মুসল্লি একত্রে নামাজ আদায় করতে পারবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-থার্মেক্স গ্রুপ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক দানবীর আব্দুল কাদির মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লাহ, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ।

সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। এছাড়া বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী,শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে দানবীর আব্দুল কাদির মোল্লা বলেন, 'নিজের দায়বদ্ধতা থেকে সমাজ ও দেশের জন্য কাজ করে যাচ্ছি। আমার কোনো ক্ষমতা নেই। আল্লাহ আমাকে তৌফিক দিয়েছেন বলেই করতে পারছি। আমার একটাই উদ্দেশ্য আল্লাহ’র সন্তুষ্টি লাভ করা। আমার গড়ে তোলা বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান থেকে লভ্যাংশের একটি অংশ মানুষের সেবায় ব্যয় করি। মৃত্যু পর্যন্ত দেশ ও সেবার কাজ করে যেতে চাই।'

প্রসঙ্গত, শিল্পপতি আব্দুল কাদির মোল্লা নরসিংদী জেলার মনোহরদী উপজেলার কৃতি সন্তান। সমাজ ও দেশকে এগিয়ে নিতে তিনি কর্মজীবনে অসংখ্য স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, এতিমখানা স্থাপন করেছেন। স্বনামধন্য আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ তার হাত ধরেই নির্মিত। সেবার স্বীকৃতি হিসেবে পেয়েছেন মাদার তেরেসা পদক। মানুষের সেবার লক্ষ্যে প্রয়াত পিতার নামে স্থাপন করেন মজিদ মোল্লা ফাউন্ডেশন।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড