• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়াডাঙ্গায় বাংলাদেশ-ভারতের সপ্তাহব্যাপী নাট্যোৎসব

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪০
নাট্যমেলা
৭ দিনব্যাপী অনির্বাণ একুশে নাট্যমেলায় অতিথিবৃন্দ (ছবি : দৈনিক অধিকার)

‘বুক জুড়ে স্বাধীনতা হও’ এ প্রতিপাদ্যে বাংলাদেশ ও ভারতের শিল্পীদের অংশগ্রহণে চুয়াডাঙ্গায় চলছে ৭ দিনব্যাপী অনির্বাণ একুশে নাট্যমেলা। চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা ডাকবাংলো চত্বরে শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) রাত থেকে এ উৎসবের পর্দা ওঠে। নাট্যোৎসবের পাশাপাশি উৎসবে শিশুদের বর্ণলিখন ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক পরিবেশনা, বাঙালি এবং বাংলাদেশের ইতিহাস নির্ভর বিভিন্ন তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী সন্ধ্যায় অনির্বাণ থিয়েটারের শিল্পীদের আয়োজনে মৌলিক নাটক হবে ‘হিং টিং ছট’ এবং পর্যায়ক্রমে প্রতিদিন সন্ধ্যায় এপার বাংলা ও ওপার বাংলার শিল্পীদের নাটক মঞ্চস্থ হয়।

তারই ধারাবাহিকতায় দ্বিতীয় দিনে থাকছে ঢাকার লোক নাট্যদল (বনানী) পরিবেশিত নাটক ‘কঞ্জুস’, তৃতীয় দিনে ঢাকার থিয়েটার আর্ট ইউনিট কর্তৃক পরিবেশিত নাটক ‘আমিনা সুন্দরী’, চতুর্থ দিনে বিবর্তন যশোর পরিবেশিত নাটক ‘মাত্বং’, পঞ্চম দিনে কলকাতার গোবরডাঙ্গা নকশা কর্তৃক পরিবেশিত নাটক ‘বিনোদনী : এ উইম্যান এ হিউম্যান’ ষষ্ঠ দিনে কলকাতার শিল্পীমন পরিবেশিত নাটক ‘শ্বাসকষ্ট’ এবং সমাপনী দিনে চুয়াডাঙ্গা অরিন্দম সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় নাটক ‘ক্ষুদিরামকথা’ মঞ্চস্থ হবে।

দর্শনা অনির্বাণ থিয়েটারের সভাপতি ফজলুল হক এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদিন খোকন, ওয়েভ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মহাসিন আলী ও অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন অনির্বাণ থিয়েটারের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া এ নাট্যোৎসব চলবে আগামী বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) পর্যন্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড