• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজয় দিবসে রাবিতে 'ইচ্ছে'র পিঠা উৎসব

  রাবি প্রতিনিধি

১৪ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৭
ইচ্ছে
স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইচ্ছে’ (ছবি : সম্পাদিত)

মহান বিজয় দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইচ্ছে’র উদ্যোগে আগামী রবিবার (১৬ ডিসেম্বর) পিঠা উৎসব শুরু হতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন- ২ এর সামনে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই উৎসব চলবে। উৎসবে উপার্জনকৃত অর্থ শীতবস্ত্র বিতরণে ব্যবহার করা হবে জানান সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম।

উৎসবটি আয়োজনের মূল উদ্দেশ্য অসহায় দরিদ্রদের সহযোগিতা করা। উৎসবের উপার্জনকৃত অর্থ দিয়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে।

জাহিদুল ইসলাম বলেন, ‘যেহেতু আমাদের সংগঠনটা স্বেচ্ছাসেবী তাই আমরা বিভিন্ন সময় নানা সমাজসেবামূলক কর্মকাণ্ড করে থাকি। তারই ধারাবাহিকতায় আমাদের এ পিঠা উৎসব। এ থেকে উপার্জনকৃত সকল অর্থ দিয়ে আমরা বিশ্ববিদ্যালয়ের আশেপাশের বসবাসকারী দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করবো।

উল্লেখ্য, ২০১২ সালের ১২ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে 'ইচ্ছে'। সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের একটি ব্যতিক্রমধর্মী সংগঠন হিসেবে পরিচিত। সুবিধা বঞ্চিতদের শিক্ষা সুবিধার্থে তারা উপকরণ, পোশাকসহ শিক্ষার যাবতীয় খরচ বহন করে থাকে। ইচ্ছে নামে তাদের স্কুলও রয়েছে। এছাড়া সংগঠনটির পক্ষ থেকে পরিচ্ছন্নতা কর্মসূচি, সচেতনতা বৃদ্ধি বিষয়ক সেমিনারসহ নানা কর্মসূচি পালন করে হয়ে থাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড