• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিশু দিবসে ‘প্রজন্ম প্রয়াস’ এর ভিন্নধর্মী কর্মসূচি

  আবু নোমান রুমি

২১ নভেম্বর ২০১৮, ১২:২৭
বিশ্ব শিশু দিবস
বিশ্ব শিশু দিবস উদযাপন (ছবি : সংগৃহীত)

রাজধানী ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে পথ শিশুদের নিয়ে বিশ্ব শিশু দিবস উপলক্ষে ভিন্নধর্মী অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপন করে সামাজিক সংগঠন ‘প্রজন্ম প্রয়াস’।

বিশ্ব শিশু দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি পালন করে সংগঠনটি। এর মধ্যে ছিল যৌথভাবে জাতীয় সংগীত, এরপর দৌড় প্রতিযোগিতা, মোরগ লড়াই, হাড়ি ভাঙা, গুপ্তধন খোঁজা,কবিতা আবৃত্তিসহ বিভিন্ন প্রতিযোগিতা।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনটির সহ সভাপতি শহীদুল ইসলাম সজীব। তিনি বলেন, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদেরকে তাদের অধিকার সম্পর্কে সচেতন করতে হবে এবং সুন্দর ভবিষ্যৎ গড়ার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে, তাহলে বাংলাদেশে শিশু অপরাধ, শিশু মাদকগ্রহণ কমে গিয়ে সুন্দর বাংলাদেশ গড়ে উঠবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদুল নাহিদ, সাংগঠনিক সম্পাদক নওশাদ হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা নিশি, প্রচার সম্পাদক আল ইমরান রাজুসহ সংগঠনের বিভিন্ন কর্মীবৃন্দ। অনুষ্ঠান শেষে খাবার বিতরণ এবং শীত উপযোগী ছোট্ট উপহার দেওয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

উল্লেখ্য, প্রজন্ম প্রয়াস প্রতি বছরই অসহায় দুস্থ এবং পথশিশুদের মধ্যে খাবার বিতরণ, শীতবস্ত্র বিতরণ এবং বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করে আসছে। এ বছরে শীতকে সামনে রেখে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম রয়েছে বলে জানান সংগঠনের কর্ণধার হাবিব উল্ল্যাহ মিরাজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড