• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকতায় বিশেষ অবদান রেখে সম্মাননা পেলেন সাজেদুর আবেদীন শান্ত 

  নিজস্ব প্রতিবেদক

১৪ ডিসেম্বর ২০২২, ১১:৪৪
সাংবাদিকতায় বিশেষ অবদান রেখে সম্মাননা পেলেন সাজেদুর আবেদীন শান্ত 

বগুড়ার সোনাতলা উপজেলা সভাকক্ষে প্রভাতের আলো তরুণ সংঘ আয়োজিত সাংবাদিক সম্মাননায় ফিচার সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেলেন ফিচার লেখক ও গণমাধ্যমকর্মী সাজেদুর আবেদীন শান্ত। গতকাল মঙ্গলবার (১৩ ডিসেম্বর) তাকে এ সম্মাননা তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার সাঈদা পারভীন।

এ সময় উপস্থিত ছিলেন- সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শহিদুল বারী খান রব্বানি, সোনাতলা অফিসার ইনচার্জ সৈকত হাসান ও সোনাতলা প্রেসক্লাবের সভাপতি নিপুণ আনোয়ার কাজল।

সম্মাননা প্রাপ্তিতে সাজেদুর আবেদীন শান্ত বলেন, ধন্যবাদ জানাই প্রভাতের আলো সংঘকে। এমন স্বীকৃতি কাজের গতি বাড়িয়ে দিবে। আশা করি এ স্বীকৃতি আমাকে আরও দায়িত্বশীল করে তুলবে।

সাজেদুর আবেদীন শান্ত একাধারে কবি, সাংবাদিক, লেখক, আলোকচিত্রী ও সামাজিক সংগঠক। তিনি বিভিন্ন দৈনিক পত্রিকার ফিচার প্রদায়ক হিসেবে কাজ করছেন।

সাংবাদিকতায় তার যাত্রা শুরু একটি অনলাইন নিউজ পোর্টালে লেখালেখির মাধ্যমে। এরপর স্থানীয় ও জাতীয় বেশ কয়েকটি পত্রিকায় কাজ করেন তিনি।

বর্তমানে তিনি দৈনিক আলোকিত সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার ও ডেইলি স্টার পত্রিকার কন্ট্রিবিউটর হিসেবে কাজ করছেন। এছাড়াও তিনি ইত্তেফাক, সমকাল, যায়যায়দিন, দৈনিক করতোয়া, খোলা কাগজসহ বেশকিছু বাংলা-ইংরেজি দৈনিক এবং জাগো নিউজ, রাইজিং বিডি, ঢাকা বিজনেসের মতো আরও পাঠকপ্রিয় অনলাইন পোর্টালেও নিয়মিত লেখালেখি করেন শান্ত।

তিনি মূলত জনজীবন, প্রকৃতি, উদ্যোক্তা, করপোরেট ব্যক্তিত্ব, তথ্য প্রযুক্তি, ভ্রমণ, গ্রামীণ ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে ফিচার লেখেন।

শৈশবে বগুড়া বার্তা’য় প্রকাশিত হয় সাজেদুর আবেদীন শান্ত’র প্রথম কবিতা। বর্তমানে তিনি দেশের জাতীয় দৈনিক পত্রিকার সাহিত্য পাতায় নিয়মিত কবিতা, গল্প ও কলাম লেখেন। তার প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ ‘আষাঢ়, তুই এবং মৃত্যু’। এছাড়া সম্পাদনা করেন শিল্প সাহিত্যের সাময়িকী ‘উন্মেষ’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড