• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিশু তৌহিদার বাঁচার আকুতি

  মো. মনিরুজ্জামান, নরসিংদী

১৬ ডিসেম্বর ২০২১, ১৬:৫৯
শিশু তৌহিদা
শিশু তৌহিদা (ছবি : অধিকার)

নাম তৌহিদা আক্তার। বয়স প্রায় ৮ বছর। বাড়ির পাশেই একটি কিন্ডারগার্টেন স্কুলে লেখাপড়া করে সে। বাবা জায়েদুল একজন সাধারণ কাঠমিস্ত্রি। নরসিংদীর শিবপুর উপজেলার সাধারচর ইউনিয়নের কালোয়াকান্দা গ্রামে তাদের বসবাস। শিশুটি অন্য আট-দশটি শিশুর মতোই খেলাধুলা করতো। কিন্তু সে বুঝতে পারেনি, তার শরীরে অদৃশ্য এক রোগ বাসা বেঁধেছে।

তার মুখের নিচের ঠোঁট ফোলে দিন দিন বড় হয়ে যাচ্ছে। জিহ্বায়ও কেমন যেন পচন ধরেছে। প্রতিবেশী কয়েকজনের সহায়তায় ঢাকায় ডাক্তার দেখিয়েছেন। তারা বলেছেন, প্রতিমাসে প্রায় দশ হাজার টাকা খরচ হবে তার চিকিৎসার জন্য। এভাবে প্রায় বছরখানেক করতে হবে।

প্রতিবেশীদের সহায়তায় কিছুদিন চিকিৎসাও করেছেন। তবে এখন আর পারছেন না। তাই তিনি সমাজের বিত্তবানদের সহায়তা চেয়েছেন।

চোখের সামনে বিনা চিকিৎসায় শিশুটি মৃত্যুর মুখে ঢলে পড়ছে। শিশু তৌহিদা মুখে কিছু বলতে না পারলেও লিখে দেখায় সে সুস্থ হতে চায়। সে অন্য শিশুদের মতো খেলতে চায়। স্কুলে যেতে চায়। এখনকার সময়ে কতো মানুষ নির্বাচনের নামে লাখ লাখ টাকা খরচ করছেন বা কতো অযথা লাখ লাখ টাকা খরচ করছেন। ইচ্ছে করলে তারাও তো শিশুটির পাশে দাঁড়াতে পারেন!

অনেক পরিবার আছে যাদের কোনো সন্তানই নেই, অথচ কোটি কোটি টাকা তাদের। ভেবে দেখেন তো, এই শিশুটিও হতে পারতো আপনার সন্তান। তাই আসুন নিজের সন্তানের মতো ভেবে তার সহায়তায় এগিয়ে আসি। আপনার সামান্য সহায়তায় শিশুটি পেতে পারে নতুন জীবন।

ওডি/এএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড