• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

তপনকে বাঁচাতে সাহায্যের আবেদন

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

২০ অক্টোবর ২০২১, ১৬:০০
বগুড়া
অসুস্থ তপন মুখার্জি ডানো (ছবি : অধিকার)

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে 'চ্যানেল আই'য়ে ক্ষুদে গানরাজ প্রতিযোগিতায় অংশকারী ক্ষুদে কণ্ঠ শিল্পী সজীব মুখাজির্র বাবা বিহঙ্গ শিল্পীগোষ্ঠীর সঙ্গীত শিল্পী তপন মুখার্জি ডানো শারীরিকভাবে ভীষণ অসুস্থ। তার মেরুদণ্ডের নার্ভে টিউমার ধরা পড়ার কারণে বর্তমানে তিনি দাঁড়াতে বা চলাফেরা করতে পারছে না। উন্নত চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে সার্জারি করতে ভারতের চেণ্ণাই অথবা বেঙালরে নিতে হবে

মুখার্জি পরিবারের স্বর্গীয় রাম মুখার্জির ছোট ছেলে তপন মুখার্জি ডানো। দুই ছেলেকে নিয়ে ভালই চলছিল চাকরীজীবী তপন মুখ্যার্জী ডানোর ছোট সংসার। ছেলেদের লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করার প্রত্যয় ছিল ডানোর মনে প্রাণে। চাকরী করে যা আয় হতো তার বেশির ভাগ খরচ করতো ছেলেদের জন্য। বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের রথবাড়ি মহল্লার ২ ছেলে আর স্ত্রীকে নিয়ে বসবাস করেন। কিন্তু হঠাৎ করে গত মাস ১ হলো ডানোর শারীরিক অবস্থা খারাপ হতে থাকে। মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে পারে না। ডানোর ধারণা ছিল ঠাণ্ডা লেগে এ উপসর্গ হচ্ছে। কিন্তু দিনে দিনে উপসর্গ আরও বাড়তে থাকে। ডানোর শারীরিক অবস্থা খারাপ হতে থাকলে স্থানীয় চিকিৎসকদের শরণাপন্ন হলে স্থানীয় চিকিৎসক তাকে নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তারে কাছে যাওয়া পরামর্শ দেয়।

সেই মোতাবেক তাকে বগুড়াতে নিউরো মেডিসিন বিভাগীয় প্রধান ড.সুশান্ত কুমারের কাছে দেখায়। সেখানে বিভিন্ন পরীক্ষা শেষে রিপোর্ট আসে মেরুদণ্ডের নার্ভে একটা টিউমার রয়েছে। রিপোর্ট পেয়ে তপন মুখার্জি ডানোর মাথায় আকাশ ভেঙে পড়ে।

চিকিৎসকরা তপন মুখার্জি ডানো কে জানান, মেরুদণ্ডের নার্ভে একটা টিউমার আছে, তার উন্নত চিকিৎসা দরকার।

চাকরী করে যা আয় হয় তা দিয়ে ছেলের পড়াশোনা খরচ মিটিয়ে কোনো মতো দুবেলা ভাত জোটে। ডানো বর্তমানে বগুড়া একটি বেসরকারি হাসপাতাল টিএমএসএস চিকিৎসা নিচ্ছে।

ডানোর বন্ধু জাহিদুল ইসলাম বলেন, সমাজের ধনী ব্যক্তিরা যদি ডানোর পাশে দাঁড়াত তাহলে তার চিকিৎসা চালিয়ে যেতে পারতো। ডানোকে সুস্থ জীবনে ফেরাতে মানবিক দৃষ্টিকোণ থেকে সকলকে সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়ানো উচিৎ।

ডানোর স্ত্রী সেবিকা রানী জানায়, সবাই দোয়া করবেন ডানো যেন তাড়াতাড়ি সুস্থ হয়, আমার স্বামীর উন্নত চিকিৎসার জন্য অনেক টাকা লাগবে। কিন্তু কি ভাবে এত টাকা জোগাড় করবো তা ভেবে পাচ্ছি না। ইতোমধ্যে আমাদের অনেক টাকা খরচ হয়েছে। উন্নত চিকিৎসার জন্য ১২ লাখ টাকা প্রয়োজন। আমাদের কাছে ৪ লাখ টাকা আছে আরও ৮ লাখ টাকা প্রয়োজন।

তাই আমার স্বামীর প্রাণ রক্ষায় জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবান ব্যক্তিদের নিকট সাহায্যের আবেদন করছি।

কোন সহৃদয়বান ব্যক্তি সাহায্যে পাঠাতে চাইলে নিচে সেবিকা রানীর বিকাশ নম্বর দেওয়া হলো।

সেবিকা রানীর বিকাশ নম্বর-০১৭৭২-৩৯৩১৮৮।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড