• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমাজ সেবায় অবদান রাখায় মানবাধিকার পুরস্কার পেলেন পরিবেশবাদী নেত্রী রুপা

  নিজস্ব প্রতিবেদক

১৯ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪৪
rupa
পরিবেশবাদী নেত্রী নিলুফার ইয়াসমিন রুপা

দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক কর্মকান্ডের মাধ্যমে মানব সেবা করে আলোচনায় আসেন দক্ষিণবঙ্গের সর্বশেষ জেলা মেহেরপুরের কৃতিসন্তান নারী উদ্যোক্তা ও পরিবেশবাদী নেত্রী নিলুফার ইয়াসমিন রুপা। গতকাল ১৮ সেপ্টেম্বর ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস'র উদ্যোগে অভিজাত হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে গোল্ডেন জুবিলি আওয়ার্ড প্রোগ্রামের আয়োজন করা হয়। দেশের বিভিন্ন খাতে অবদান রাখায় ৫০ জন নারীকে বিশেষ সম্মাননা দেয়া হয়।

সংগঠনের সভাপতি এ্যাড. লুৎফুন আহসান বাবুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিরোধী দলীয় চিফ হুইপ ও সাবেক প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় জুলজি বিভাগের অধ্যাপক ডক্টর হামিদা খানম পিএইচডি, অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, সাবেক চিফ ইঞ্জিনিয়ার নেছারুল হক, জননন্দিত সংগীতশিল্পী ফেরদৌস আরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহরিয়ার স্বপন।

সম্মাননা গ্রহণ করার পরে নিলুফার ইয়াসমিন রুপা তার অনুভূতিতে বলেন, যে কোনো আওয়ার্ড মানুষের দায়িত্ব বাড়িয়ে দেয়। যদিও আওয়ার্ড পাওয়ার জন্য মানুষের সেবা করছি না, আমি আমার দায়িত্ববোধ থেকেই মানুষের জন্য কাজ করার চেষ্টা করছি। সমাজের পিছিয়ে পড়া মানুষগুলোর জীবন মান উন্নয়ন করা সমাজের সকল বিবেকবান মানুষের নৈতিক দায়িত্ব। আমি বিশেষভাবে ধন্যবাদ জানাই ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস সংগঠনকে আমাকে সম্মাননা দেওয়ার জন্য। মৃত্যুর আগ দিন পর্যন্ত মানব সেবা করে মৃত্যুবরণ করতে চাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড