• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিববর্ষে হৃদয়ে সান্দিকোনার বৃক্ষরোপণ কর্মসূচি

  নিজস্ব প্রতিবেদক

০৬ আগস্ট ২০২০, ১১:১৭
মুজিববর্ষে হৃদয়ে সান্দিকোনার বৃক্ষরোপণ কর্মসূচি
হৃদয়ে সান্দিকোনার বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে নেত্রকোণার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের সংগঠন হৃদয়ে সান্দিকোনা। বুধবার (৫ আগস্ট) সকাল ১০টায় সংগঠনের সদস্যরা কর্মসূচির উদ্বোধন করেন।

বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় এলাকার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও মসজিদে চারাগাছ রোপণ করা হয়। প্রাথমিকভাবে একশোটিরও বেশি চারা রোপণ ও বিতরণ করা হয়েছে। ভবিষ্যতে আরও গাছ রোপণ করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বৃক্ষরোপণ কর্মসূচি সম্পর্কে এই কার্যক্রমের প্রধান সমন্বয়কারী মাহমুদুল হামিদ কোমল বলেন, দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন স্থানে বৃক্ষরোপণের পরিকল্পনা করে আসছি আমরা। অবশেষে সেই কার্যক্রম শুরু হয়েছে। ভবিষ্যতে আরও বেশি গাছ লাগানোর ইচ্ছা আছে আমাদের।

এ সম্পর্কে হৃদয়ে সান্দিকোনা সংগঠনের সদস্য মো. জহিরুল ইসলাম ইকবাল বলেন, এবার শুধু কাঁঠালের চারা রোপণ করা হয়েছে। পরের বার অন্যান্য ফলগাছ রোপণের দিকে মনোযোগ দেব আমরা।

মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে এক কোটি চারা রোপণ ও বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে সরকার। আমরাও তাতে শামিল হয়েছি- এমনটিই বলেছেন সংগঠনটির আরেক সদস্য রেজাউল গনি সুমন।

আরও পড়ুন : মরিচের ঝালে হাত জ্বালা করলে যা করবেন

উল্লেখ্য, সমাজসেবার লক্ষ্য নিয়ে কয়েকমাস আগে যাত্রা শুরু করেছে হৃদয়ে সান্দিকোনা৷ এরই মধ্যে মানুষের মনে জায়গা করে নিয়েছে তারা। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রতিবন্ধী এক ব্যক্তিকে হুইলচেয়ারও দিয়েছে সংগঠনটি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড