• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৈয়দপুরে জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলা

  নীলফামারী প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২০, ২২:২১
মেলা
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যকালে সৈয়দপুর রেলওয়ে কারখানার ডিএস মো. জয়দুল ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় তিন দিনব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে শহরের রেলওয়ে পুলিশ ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে মেলার উদ্বোধন করেন নীলফামারী জেলার দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রাবেয়া আলীম।

মেলায় প্রায় ৩৫টি স্টলে সৈয়দপুরের ক্ষুদ্র লাইন ইঞ্জিনিয়ারিং শিল্প প্রতিষ্ঠানের স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন শিল্প মেশিন ও যন্ত্রাংশ প্রদর্শন করা হয়েছে।

প্রদর্শিত মেশিনগুলো দেখে আমন্ত্রিত অতিথিবৃন্দ বিস্ময় প্রকাশ করে বলেন, এত উন্নতমানের মেশিন ও যন্ত্রাংশ যে স্থানীয়ভাবে উৎপাদন করা সম্ভব তা নিজ চোখে না দেখলে বিশ্বাস হতো না। অথচ আমরা দেশের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রয়োজনীয় মেশিন ও যন্ত্রাংশ বিদেশ থেকে অনেক উচ্চ মূল্যে ক্রয় করে আনি। এখন থেকে যদি প্রতিটি শিল্প প্রতিষ্ঠান মালিকরা সৈয়দপুরে উৎপাদিত এসব পণ্য ও প্রযুক্তি ব্যবহার করেন, তাহলে যেমন এগুলো সাশ্রয়ী হবে তেমনি অতি অল্প সময়ে মানসম্পন্ন জিনিস পাবেন। সেই সঙ্গে দেশের অর্থনীতিতে ব্যাপক ইতিবাচক প্রভাব পড়বে। 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মো. জয়দুল ইসলাম, বাংলাদেশ লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির (বাশিমাস) কেন্দ্রীয় সভাপতি আব্দুর রাজ্জাক, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, রয়েলেক্স মেটাল ইন্ডাস্ট্রিজ (নোয়া ব্রান্ড) এর ব্যবস্থাপনা পরিচালক রাজু কুমার পোদ্দার, এমপি রাবেয়া আলীমের ছেলে ও পেট্রো মেকানিক্যাল ইঞ্জিনিয়ার এ কে এম রাশেদুজ্জামান রাশেদ প্রমুখ।

আরও পড়ুন : বেনাপোলে গাঁজা বহনকালে যুবক আটক

বাশিমাস এর সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি ও ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের সৈয়দপুর শাখার সভাপতি ও শাহজালাল ইসলামী ব্যাংকের সৈয়দপুর শাখার ব্যবস্থাপক মো. কারিমুলাহসহ বাশিমাস এর পাবনা, নওগাঁ, গাইবান্ধা, বগুড়া, যশোর, দিনাজপুর ও রংপুর অঞ্চলের সভাপতি-সাধারণ সম্পাদক ও কর্মকর্তাবৃন্দ।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড