• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জুড়ীতে এডুকেয়ার সেরা প্রতিভা- ২০২০

  নিজস্ব প্রতিবেদক

২৩ জানুয়ারি ২০২০, ০৮:১৭
এডুকেয়ার সেরা প্রতিভা
এডুকেয়ারে সেরা প্রতিভা (ছবি : সংগৃহীত)

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় এডুকেয়ার ফাউন্ডেশনের আয়োজনে শুরু হয়েছে এডুকেয়ার সেরা প্রতিভা-২০২০।

গত মঙ্গলবার (২১ জানুয়ারি) থেকে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত এটি চলবে। প্রতিযোগিতায় জুড়ী উপজেলার একাদশ/দ্বাদশ/সমমান শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

জানা যায়, আবেদনকারী শিক্ষার্থীদের তারিখ, স্থান ও সময় মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানানো হবে।

প্রথমে এমসিকিউর মাধ্যমে ৫০ মার্কসের প্রিমিয়ার রাউন্ড অনুষ্ঠিত হবে। পরে আবার এমসিকিউর মাধ্যমে ৮০ মার্কসের কোয়ালিফাইং রাউন্ড অনুষ্ঠিত হবে। যেটির সময় থাকবে ১ ঘণ্টা। গ্র্যান্ড ফিনালেতে ১০০ মার্কের পরীক্ষা অনুষ্ঠিত হবে, যার সময় হবে ১ ঘণ্টা ৩০ মিনিট।

সকল রাউন্ডে সিলেবাস বাংলা, ইংরেজি, গণিত, তথ্য প্রযুক্তি ও সাধারণ জ্ঞান বিষয় থাকবে।

রেজিস্ট্রেশনের স্থান : স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠান, অথবা স্টুডেন্টস লাইব্রেরি (কলেজ রোড, জুড়ী), হেক্সাস শাখা (স্টেশন রোড, জুড়ী)।

বিশ টাকা রেজিস্ট্রেশন ফিতে অংশগ্রহণ করে ১ম পুরস্কার হিসেবে থাকছে ১টি কম্পিউটার, নগদ অর্থ, বই, ক্রেস্ট ও সনদপত্র। ২য় পুরস্কার হিসেবে থাকছে- ১টি ট্যাবলেট পিসি, নগদ অর্থ, বই, ক্রেস্ট ও সনদপত্র। ৩য় পুরস্কার হিসেবে থাকছে- ১টি ট্যাবলেট পিসি, নগদ অর্থ, বই, ক্রেস্ট ও সনদপত্র। অন্যদিকে পাশের হারের ভিত্তিতে সেরা প্রতিষ্ঠান নির্বাচিত করা হবে।

আরও পড়ুন : মানারাত ইউনিভার্সিটিতে বিদায় সংবর্ধনা

এডুকেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আশরাফুজ্জামান রিশাদ দৈনিক অধিকারকে বলেন, ‘জুড়ী উপজেলা বিভিন্ন দিক থেকে এগিয়ে থাকলেও শিক্ষা ও প্রতিযোগিতার দিক থেকে এখনো অনেক পিছিয়ে রয়েছে। স্থানীয় ও জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হলেও সেখানে জুড়ী থেকে অংশ নেওয়ার সংখ্যা কম। কারণ আমাদের জুড়ীতে এই চর্চা নেই। তাছাড়া শিক্ষার্থীরা জানেনা সেই প্রতিযোগিতা কেমন হয়। সেই দৃষ্টিকোণ থেকে আমরা এডুকেয়ার সেরা প্রতিভা-২০২০ এর আয়োজন করেছি। যার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে মেধার বিকাশ ঘটবে পাশাপাশি স্থানীয় এবং জাতীয় পর্যায়ে বিভিন্ন শিক্ষামূলক প্রতিযোগিতায় অংশ নেয়ার সাহস পাবে বলে আমরা মনে করি। আমাদের এই মহৎ আয়োজনে জুড়ীর সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করি।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড