• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিশুদের মাঝে শিক্ষার উপকরণ ও উপহার প্রদান করল মাস্তুল ফাউন্ডেশন

  অধিকার ডেস্ক

০৫ ডিসেম্বর ২০১৯, ১৬:০১
মাস্তুল ফাউন্ডেশন
ছবি : মাস্তুল ফাউন্ডেশন

বাংলাদেশ পুলিশের আইজিপি ড. মুহাম্মদ জাবেদ পাটোয়ারীর স্ত্রী পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) কেন্দ্রীয় সভানেত্রী হাবিবা জাবেদ আজ মাস্তুল ফাউন্ডেশনের প্রজেক্ট স্কুলে এসে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার উপকরণসহ বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করেন।

আইজিপি পত্নী হাবিবা জাবেদ, মাস্তুল ফাউন্ডেশনের প্রজেক্ট স্কুলে শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার উপকরনণ ও ব্যাগ প্রদান করেন। এদের বেশির ভাগেরই শিক্ষার উপকরণ কেনার মতো সামর্থ নেই।

প্রোগ্রামটি নিয়ে প্রধান অতিথি হাবিবা জাবেদ বলেন, পুনাক পুলিশের সহ-ধর্মিনীদের একটি সংগঠন। এটি নিজেদের ফান্ড থেকে বরাবরই সামাজিক নানা কর্মকাণ্ড বাস্তবায়ন করে যাচ্ছে। বিগত অনেক বছর ধরে মাস্তুল ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত শিশু ও মানুষদের নিয়ে কাজ করে যাচ্ছে। পুনাক থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই সকল সুবিধাবঞ্চিত শিশু ও মানুষদের পাশে দাঁড়ানোর। সুবিধাবঞ্চিত শিশুদের কথা চিন্তা করে তাদের শিক্ষার সামগ্রী প্রদান করা হয়েছে। দুই শতাধিক শিশুর জন্য স্কুলব্যাগ, খাতা, কলম, পেন্সিলসহ আরও অনেক কিছু প্রদান করা হয়েছে। ভবিষ্যতে আরও ভালো কিছু করার চেষ্টা করব।

মাস্তুল ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা কাজী রিয়াজ রহমান বলেন, বাংলাদেশ পুলিশ জনগণের বন্ধু, তাদের অঙ্গপ্রতিষ্ঠান পুনাক থেকে সুবিধাবঞ্চিত শিশুরা যে সাহায্য পাবে, তা মনে রাখার মতো। তিনি সভানেত্রী হাবিবা জাবেদকে সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জানান।

বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত সেবামূলক সংস্থা ‘মাস্তল ফাউন্ডেশন’ বিগত ৭ বছর ধরে সকল স্তরের শিশুদের উন্নতি বিকাশের জন্য কাজ করে যাচ্ছে। শুধুমাত্র ঢাকাতেই সংস্থাটির সহায়তায় ৫৫০ এর অধিক শিশু নিয়মিত তাদের মৌলিক অধিকার লাভ করছে। সংস্থাটি গরিব শিশুদের জন্য ১৫ টি শিক্ষাপ্রতিষ্ঠানে সহযোগিতা প্রদান করছে এবং অনাথ শিশুদের জন্যও রয়েছে তাদের এতিমখানা।

‘স্পন্সার এ চাইল্ড’ সংস্থাটির সবচেয়ে বড় উন্নয়নমূলক কার্যক্রম। কার্যক্রমটির সাহায্যে সংস্থাটি দাতাদের সাথে দুঃস্থ শিশুদের সম্পর্ক তৈরি করে, যার মাধ্যমে দাতারা শিশুদের মাসিক পড়ালেখার ও শিশুদের উন্নতির সাথে জড়িত অন্যান্য খরচ বহন করে। মাসিক মাত্র ১ হাজার টাকার বিনিময়ে সমাজের যে কেউ একটি সুবিধাবঞ্চিত শিশুর দায়িত্ব গ্রহণ করতে পারে।

ওডি/এওয়াইআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড