• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইয়ুথ ক্লাবের উদ্যোগে ‘ন্যাশনাল লিডারশিপ কার্নিভাল’

  নিজস্ব প্রতিনিধি

২১ নভেম্বর ২০১৯, ১২:৩১
জাতীয় যুব দিবস
‘ন্যাশনাল লিডারশীপ কার্নিভাল ২০১৯’ (ছবি : সংগৃহীত)

জাতীয় যুব দিবস উপলক্ষে তরুণদের নেতৃত্বের বিকাশ ও সমাজ তথা দেশ পরিবর্তনে তরুণদের ভূমিকা ও সম্পৃক্ততা বৃদ্ধিকরণের লক্ষ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ন্যাশনাল লিডারশীপ কার্নিভাল ২০১৯’।

আগামী ২৯ নভেম্বর (শুক্রবার) ইয়ুথ ক্লাব অব বাংলাদেশের উদ্যোগে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে এ কার্নিভাল।

ইউকে এইড এবং মানুষের জন্য ফাউন্ডেশন কার্নিভালের সার্বিক সহযোগিতায় রয়েছে। কার্নিভালে মিডিয়া পার্টনার হিসেবে সহযোগিতা করছে দৈনিক অধিকার।

দেশের যুবসমাজকে একত্রিত করে নেতৃত্বের গুণাবলি সম্পর্কে অবহিত করা এবং দেশে বিদ্যমান সামাজিক সমস্যাসহ সকল সমস্যা মোকাবিলায় উদ্বুদ্ধ করে ধর্ম নিরপেক্ষ, বৈষম্যহীন, দারিদ্র্যমুক্ত ও শান্তি-সমৃদ্ধির বাংলাদেশ গঠনে ভূমিকা রাখা হলো এ কার্নিভালের মূল উদ্দেশ্য। এই কার্নিভালের বিভিন্ন সেশনে বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি এবং তরুণ প্রজন্মের চিন্তাশীলতা বৃদ্ধির মাধ্যমে টেকসই উন্নয়নে তাদের সক্রিয় অংশগ্রহণ থেকে শুরু করে নেতৃত্বের গুণাবলিতে বলীয়ান হয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সংযোগ স্থাপনের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখার ব্যাপারে আলোচনা হবে।

কার্নিভালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, এমপি; মো. হায়দার আলী খান, অ্যাডিশনাল ডেপুটি ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ; ফারুক আহমেদ, ডিরেক্টর জেনারেল, ডিপার্টমেন্ট অব ইয়ুথ ডেভেলপমেন্ট; মো. হাসান আব্দুল্লাহ তৌহিদ, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মিনিস্ট্রি অব ফরেন অ্যাফেয়ার্স; ডা. এ কে এম ইকরামুল হোসেন, অ্যাডভাইজার, ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ; নিহাদ কবীর, প্রেসিডেন্ট, এমসিসিআই এবং জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান।

সভাপতিত্ব করবেন শাহিন আনাম, এক্সিকিউটিভ ডিরেক্টর, মানুষের জন্য ফাউন্ডেশন। কার্নিভালে বিভিন্ন সেশনের বক্তা হিসেবে উপস্থিত থাকবেন- রুবানা হক, প্রেসিডেন্ট, বিজিএমইএ; প্রীত রেজা, গুডউইল অ্যাম্বাসেডর, অ্যাকশন এইড বাংলাদেশ; আরিফ আর হোসাইন, প্রতিষ্ঠাতা, আমরাই বাংলাদেশ; আব্দুল্লাহ আল মামুন, ডিরেক্টর, সেইভ দ্য চিলড্রেন এবং রেজওয়ানুল করিম, প্রজেক্ট কো-অর্ডিনেটর, মানুষের জন্য ফাউন্ডেশন।

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- মাহমুদা আফরোজ লাকী, অ্যাডিশনাল ডেপুটি কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ; মুজাহিদ আল বেরুনী সুজন, ডিরেক্টর, স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড; ডা. জাহিদুর রশিদ সুমন, সিইও, সিমুড ইভেন্টসসহ আরও অনেকে।

কার্নিভালের অংশগ্রহণকারীরা সৃষ্টিশীল চিন্তা-ভাবনার তরুণ ও সংগঠনের সঙ্গে সংযোগ স্থাপন করা থেকে শুরু করে নেতৃত্ব বিষয়ক কর্মশালায় অংশগ্রহণ করতে পারবেন এবং ‘কমিউনিটি চেঞ্জ মেকার কম্পিটিশন’, ‘ইয়ুথ অলিম্পিয়াড’, ‘তোমার চোখে তারুণ্য ফটো কন্টেস্ট’ ও ‘আই এম বাংলাদেশ ফটো কন্টেস্ট’-এ অংশগ্রহণের সুযোগ পাবেন। সমগ্র বাংলাদেশের প্রায় ৬০টি বিশ্ববিদ্যালয় হতে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশের ৩৫০ এর অধিক তরুণ-তরুণী এই উৎসবে অংশগ্রহণ করবেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড