• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনে সবুজ পরিবেশ সুরক্ষা আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

  ছাইয়েদুল ইসলাম, চীন থেকে

০২ নভেম্বর ২০১৯, ১৯:৫৩
সবুজ পরিবেশ সুরক্ষা আন্তর্জাতিক সম্মেলন
আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণকারীরা (ছবি : সংগৃহীত)

চীনের অন্যতম প্রদেশ জেজিয়াং প্রদেশের ইইউ শহরে সবুজ পরিবেশ সুরক্ষা আন্তর্জাতিক সহযোগিতা সম্মেলন এবং নতুন শক্তি সাশ্রয়ী পরিষ্কার চুলা সম্মেলন সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১ নভেম্বর) বিকালে জেজিয়াং প্রদেশের ইইউ শহরে অবস্থিত শ্যাংরি-লা হোটেলের হল রুমে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানটি জেজিয়াং হুইওয়েনমি স্টোভ কোং লিমিটেড এবং ইইউ বুইউ এক্সিবিশন সার্ভিস (এমি ফেয়ার) কোং লিমিটেডের যৌথ উদ্যোগে পরিচালিত হয়। সার্বিক সহায়তায় ছিল, বিল গেটস ফাউন্ডেশন এবং ল্যাবরেটরি, মার্কিন পরিবেশ সংরক্ষণ সংস্থা, ক্লিন স্টোভ অ্যালায়েন্স, ইইউ কনস্ট্রাকশন ইইউ প্রমোশন অ্যাসোসিয়েশন। 

মার্কিন শক্তি সংস্থার (ইউএসইপিএ) জন মিচেল ‘পরিবেশগত সুরক্ষার জন্য মার্কিন সরকারের সমর্থন এবং নেতৃত্ব’ শীর্ষক একটি মূল বক্তব্য প্রদান করেন। ‘ক্লিন অ্যান্ড এনভায়রনমেন্টাল ইন্ডাস্ট্রির অবিচ্ছিন্ন গবেষণা এবং প্রয়োগ’ শীর্ষক মূল বক্তব্য দেন ইনভেস্টিগেশন অব ইন্টেলেকচুয়াল ভেঞ্চার ল্যাবের প্রিন্সিপাল ড্যানিয়েল লাইবারম্যান। গ্লোবাল ক্লিন স্টোভ অ্যালায়েন্স চীনের মহাব্যবস্থাপক উ হাও ‘পরিবেশ ও মানবদেহের ওপর সবুজ পরিবেশ সংরক্ষণ ও জ্বালানি সাশ্রয় ফার্নের ইতিবাচক প্রভাব’ শীর্ষক মূল বক্তব্য দেন। 

জেজিয়াং হুইওয়েনমি স্টোভ কোং লিমিটেডের চেয়ারম্যান শেন হুইয়াং সাংবাদিকদের জানান যে, জেজিয়াং হুইওয়েনমি স্টোভ কোং লিমিটেড (পূর্বে এসএসএম হিসেবে পরিচিত) ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এই বছরের সম্মেলনটি জ্বালানী সাশ্রয় এবং পরিবেশ-বান্ধব চুলা এবং সম্পর্কিত আনুষঙ্গিকগুলোতে ফোকাস করবে। এটি সাধারণ এবং সাশ্রয়ী মূল্যে রান্নার জন্য কাঠ ব্যবহার করে এমন সাধারণ মানুষের কাছে জেট শিখা বিক্রি করবে। পরিষ্কার এবং শক্তি-সঞ্চয়ী চুলা সরবরাহ করে পরিবেশ সুরক্ষা ধারণাগুলো প্রচার করবে। জনগণের জীবনধারা পরিবেশ দূষণ হ্রাস করে এবং বিশ্বকে একটি আরও ভালো জায়গা করে তোলার চেষ্টা করবে।

বরাবরের মতো, এসএসএম শক্তি সংরক্ষণ এবং পরিবেশ সংরক্ষণের ধারণাকে মেনে চলে। ধূমপান দ্বারা নারী, শিশুসহ আরও মানুষের স্বাস্থ্যের ক্ষতি হ্রাস করতে এবং বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনের সঙ্গে লড়াই করার জন্য নিজস্ব প্রচেষ্টা চালানোর জন্য ক্লিনার এবং পরিবেশ বান্ধব চুলার উৎপাদন ও বিক্রয় করে কোম্পানিটি।

সম্মেলনে বাংলাদেশ, আমেরিকা, কানাডা, দক্ষিণ কোরিয়া, মরক্কো, ক্যামেরুন, আফ্রিকা, পাকিস্তান, নেপাল, তাজাকিস্তান, কাজাকিস্তান, সিরিয়া, ইয়েমেন, মিশর, নাইজেরিয়া, জিম্বাবুয়ে, উগান্ডাসহ ৩০টিরও বেশি দেশ থেকে ১৩০টিরও বেশি বিদেশি ব্যবসায়ী সম্মেলনে অংশ নিয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড