• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিরোজপুরে পিছিয়ে পড়া নারীদের অনুদানের চেক বিতরণ

  পিরোজপুর প্রতিনিধি

৩০ অক্টোবর ২০১৯, ১৭:১৭
স্বেচ্ছাসেবী মহিলা সমিতি
স্বেচ্ছাসেবী মহিলা সমিতির অনুদানের চেক বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

পুরুষের পাশাপাশি পিছিয়ে পড়া নারীদের কর্মসংস্থান সৃষ্টি করতে পিরোজপুরে ৬১টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতিকে ১২ লাখ টাকা আর্থিক সহযোগিতা করেছে সরকার। স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে ২০১৮-১৯ অর্থ বছরের অনুদানের এই চেক বিতরণ করা হয়। 

বুধবার (৩০ অক্টোবর) দুপুরে এই চেক বিতরণের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন। জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক সাইফ মিজান স্মৃতি মিলনায়তনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী ৬১টি মহিলা সমিতির নেতৃবৃন্দের মধ্যে ১২ লাখ ২৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নাহিদ নাসরিন সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার আহাম্মদ মইনুল হোসেন, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী ও মাহমুদ হোসেন শুকুর, মহিলা বিষয়ক অধিদপ্তরের পিরোজপুরের উপপরিচালক নুসরাত জাহান, স্বেচ্ছাসেবী সংগঠনসমূহের পক্ষে দিলরুবা জাহান ও দিপালী রানী। 

বক্তারা বলেন, বর্তমান সরকার নারী উন্নয়ন নীতিমালা প্রণয়ন করে পিছিয়ে থাকা নারীদের সমাজে মাথা উঁচু করে দাঁড়ানোর এবং তাদের ক্ষমতায়নের ব্যবস্থা করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার হচ্ছে নারী বান্ধব সরকার। নারী নির্যাতন, ইভটিজিং প্রতিরোধে বর্তমান সরকার শুধু আইনই করেননি, এ সকল আইন প্রয়োগ করে নারীদের নিরাপত্তা নিশ্চিত করছেন। দুস্থ, অসচ্ছল, অসহায়, বেকার, স্বামী পরিত্যক্তা নারীদের প্রশিক্ষণ ও ঋণ দিয়ে সমাজে প্রতিষ্ঠিত করার জন্য এ সকল স্বেচ্ছাসেবী মহিলা সমিতি প্রশংসনীয় ভূমিকা রাখছে বলে সভায় অবহিত করা হয়। 

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড