• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে মাহবুব হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

  সোনারগাঁও প্রতিনিধি, নারায়ণগঞ্জ

০৬ অক্টোবর ২০১৯, ১৮:৩৪
মানববন্ধন
মানববন্ধনে সর্বস্তরের জনগণ (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার লেদামদী গ্রামের মাহবুব হত্যার সঙ্গে জড়িত আসামিদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করা হয়েছে। 

রবিবার (৬ অক্টোবর) উপজেলার হরিহরদী বাজারে লেদামদী, টেমদী, হরিহরদী গ্রামের শতাধিক নারী পুরুষ অংশ নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম, নিহত মাহবুব হোসেনের বাবা শাহাজাদা, মা সুফিয়া বেগম, স্ত্রী শারমিন আক্তার, স্থানীয় ব্যবসায়ী আওলাদ হোসেন, স্বপন মিয়া, সেলিম মিয়া, লতিফ মিয়াসহ শতাধিক নারী পুরুষ অংশ নেন।

নিহতের স্ত্রী শারমিন আক্তার বলেন, উপজেলার সনমান্দী ইউনিয়নের লেদামদী গ্রামের বাসিন্দা একাধিক হত্যা মামলাসহ ১০টি মামলার আসামি এছাহাক মিয়া, ফজলুল হক, একই গ্রামের ব্যবসায়ী মাহবুব রহমানের কাছে চাঁদা দাবি করে।

দাবিকৃত চাঁদা না পেয়ে, এছাহাক মিয়া, ফজলুল হক, হারুন মিয়া, জাকির হোসেন, লুৎফর মিয়া, আমীর হোসেন, মাছুম মিয়া, মোসলেম উদ্দিনের নেতৃত্বে ২০ থেকে ২৫ জনের একদল সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্র দিয়ে মাহবুবুর রহমানকে পিটিয়ে ও কুপিয়ে হাত ও পায়ের হাড় ভেঙে গুড়িয়ে দেয়। এরপর থেকে তিনি মারাত্মক অসুস্থ অবস্থায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর ৮ মাস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

তিনি আরও বলেন, আমার স্বামীকে পরিকল্পিত ভাবে সন্ত্রাসী এছাহাক মিয়া ও ফজলুল হক এর নেতৃত্বে হামলা চালিয়ে হত্যা করা হয়। আসামী পক্ষের লোকজন জামিনে বেরিয়ে এসে আমাদের আবারো হত্যার হুমকি দিয়ে বাড়িঘর জ্বালিয়ে দিচ্ছে। এতে আমরা আমার স্বামীর হত্যা ন্যায় বিচার  পাব কিনা এ নিয়ে সংশয় প্রকাশ করছি।

নিহতের বাবা শাহাজাদা মিয়া কান্না জড়িত কণ্ঠে বলেন, বাবা আমার ছেলের ব্যাপারে বিচার পাব কিনা এ নিয়ে সন্দেহ হচ্ছে। আসামিরা এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে আর বলছে মামলা করে আমাদের কিছুই হবে না। আমার ছেলের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, মাহবুব হত্যার আসামিরা জামিনে বেরিয়ে এসে আবারো বাদী পক্ষের বাড়িঘর জ্বালিয়ে দেওয়ার ঘটনায় মামলা নেওয়া হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড