• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মির্জাপুরে সংরক্ষিত নারী আসনে এমপি প্রার্থী সালমা

  মির্জাপুর প্রতিনিধি, টাঙ্গাইল

১৩ জানুয়ারি ২০১৯, ১১:৫৩
নির্বাচন
সংরক্ষিত নারী আসনে এমপি প্রার্থী সালমা সালাম উর্মি (ছবি : দৈনিক অধিকার)

সংরক্ষিত নারী সংসদ সদস্যের মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদকের দায়িত্বে থাকা সালমা সালাম উর্মি।

সংরক্ষিত নারী আসনে এমপি প্রার্থী হওয়ার বিষয়ে সালমা সালাম উর্মি বলেন, অনেক দিন ধরেই আমি আওয়ামী লীগের কর্মী হিসেবে কাজ করে আসছি। বঙ্গবন্ধুর আদর্শ লালন করে বড় হয়েছি। জননেত্রী শেখ হাসিনার সান্নিধ্য আমার রাজনৈতিক ও দেশপ্রেমের চেতনাকে উজ্জ্বল করেছে। সেই আদর্শ ও অভিজ্ঞতাকে মানুষের কাজে ব্যবহার করতে চাই।

এ ব্যাপারে সংরক্ষিত নারী আসনে এমপি প্রার্থী বেগম সালমা সালাম উর্মি বলেন, আমি আওয়ামী পরিবারের একজন সন্তান। ছাত্র জীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আমি উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান। ইতোপূর্বে সংরক্ষিত নারী আসনে এমপি পদে এবং দশম ও একাদশ মহান জাতীয় সংসদ নির্বাচনেও এমপি পদে নির্বাচনের জন্য দলীয় মনোনয়নপত্র ক্রয় করে ছিলাম। মনোনয়ন না পেলেও আমি দলের প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করেছি। আমি টাঙ্গাইলের সংরক্ষিত নারী আসনে এমপি পদে মনোনয়নপত্র পেলে নারী উন্নয়ন, আলোকিত সমাজ গঠনসহ সুষম উন্নয়নে কাজ করে যাবো এটাই আমার অঙ্গিকার।

সালমা সালাম উর্মি টাঙ্গাইলের ধনবাড়ী কলেজ থেকে বিএ পাস করেন। ২০০৮ সালে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মির্জাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি বাংলাদেশ মহিলা সমিতি মির্জাপুর উপজেলা শাখার সহসভাপতি, টাঙ্গাইল জেলা কারাগারের বেসরকারি কারা পরিদর্শক ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি টাঙ্গাইল জেলা কার্যকরী পরিষদের সাবেক সদস্য।

উর্মি ২০০১ সালে টাঙ্গাইল প্রি-ক্যাডেট স্কুল থেকে স্বর্ণপদক, ২০১৩ সালে সমাজসেবায় মাদার তেরেসা স্বর্ণপদক, একই সালে ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটসের পক্ষ থেকে ঢাকা বিভাগে শ্রেষ্ঠ ভাইস চেযারম্যান সম্মাননা স্মারক, চেতনায়-৭১ বাঙালি ও বাংলাদেশ সম্মাননা ও নেলসন ম্যানডেলা স্বর্ণপদক, ২০১৪ সালে সফল ভাইস চেয়ারম্যান হিসেবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্বর্ণপদক, একই বছর ঢাকা বিভাগের শ্রেষ্ঠ মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে সুচিত্রা সেন স্বর্ণপদক পান। উর্মি বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত একজন সংগীত শিল্পী। তার স্বামীর নাম আব্দুছ ছালাম মিয়া। বাড়ি মির্জাপুর উপজেলার বানাইল ইউনিয়নের পাছ চামারী গ্রামে। স্বামী আব্দুছ ছালাম ব্যবসায়ী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড