• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসহায়দের জন্য চিত্রকর্ম বিক্রি করবেন ফটোগ্রাফার নয়ন

  জিটিসি প্রতিনিধি

১৬ মে ২০২০, ২২:০৬
চিত্রকর্ম
তরুণ ফটোগ্রাফার নয়ন (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের কারণে কোনোকিছুতেই আগের মতো প্রাণচঞ্চলতা নেই। থেমে গেছে গোটা বিশ্বের পরিবেশ। কাজ হারিয়েছেন দিন মজুর ও খেটে খাওয়া মানুষ। নীলফামারীর জলঢাকা উপজেলায় এরকম অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন ফটোগ্রাফার নয়ন ওয়াদুদ।

এবার দুস্থ দিন মজুরদের খাবার জোগাতে নিজের তোলা চিত্রকর্ম বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন। নয়ন ওয়াদুদ নামে এই ফটোগ্রাফার পড়ছেন রাজধানীর ঐতিহ্যবাহী সরকারি তিতুমীর কলেজে। তিনি বাংলা বিভাগের ২০১৫-১৬ সেশনের একজন নিয়মিত শিক্ষার্থী।

ফটোগ্রাফার হিসেবে ইতোমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করেছেন তিনি। বিটিভির সিসিমপুরের ওয়াক এরাওন্ড ফটোগ্রাফার হিসেবে কাজ করছেন। তিনি একজন ফ্রিল্যান্সিং ফটোগ্রাফার হিসেবে কাজ করেন। এছাড়াও তিনি তিতুমীর কলেজ ফটোগ্রাফি ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি।

ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে তার তোলা চিত্রকর্মের ছবি দেখিয়ে নয়ন লিখেছেন, ‘আমার সামান্য শিল্পকর্ম দিয়ে দেশের এই ক্রান্তিকালীন সময়ে অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষ দের পাশে দাড়াতে চাই। যদি কেউ আমার তোলা আলোকচিত্র ক্রয় করতে চান তাহলে ছবিতে দেওয়া নম্বরে যোগাযোগ করবেন। ধন্যবাদ। ভালো থাকবেন, ভালো রাখবেন।’

খুব অল্প সময়ের মধ্যে ফটোগ্রাফি জগতে আসা এই তরুণ-তূর্কী ভারি করেছেন নিজের প্রাপ্তির ঝুলিটা। সূক্ষ্ম হাতে তোলা ছবির জন্য নগদ অর্থ কিংবা অ্যাওয়ার্ড সবকিছুই পেয়েছেন। ২০১৮ সালে তার তোলা ১২টির মত চিত্রকর্ম প্রায় ৫০ হাজার টাকায় বিক্রি করেছেন। ফটোগ্রাফিতে কৃতিত্ব হিসেবে ২০১৭ সালে ইউরোপীয় ইউনিয়ন অ্যাওয়ার্ড এবং ২০১৯ সালে ইন্টারন্যাশনাল বাংলাদেশ অ্যাওয়ার্ড পেয়েছেন।

আরও পড়ুন : অসহায়দের মাঝে বুটেক্স ছাত্রলীগ নেতার ইফতার

অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করে তরুণ ফটোগ্রাফার নয়ন ওয়াদুদ বলেন, ‘ব্যক্তিগত ভাবে দেশের এই ক্রান্তিলগ্নে নিজের চিত্রকর্মের মাধ্যমে অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য আমার তোলা চিত্রকর্ম বিক্রি করতে চাই। চিত্রকর্ম বিক্রির সম্পূর্ণ টাকা অসহায় সুবিধা বঞ্চিতদের জন্য ব্যয় করবো।’

তার চিত্রকর্ম কিনতে আগ্রহীদের ০১৭১২৫২১৯২৯ নম্বরে যোগাযোগ করার অনুরোধও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড