• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘পাগলাটে’ ম্যাচে নায়ক গ্রিজমান, খলনায়কও তিনিই

  ক্রীড়া ডেস্ক

২০ অক্টোবর ২০২১, ১৭:৪৭
আতোঁয়া গ্রিজমান পেল লাল কার্ড
আতোঁয়া গ্রিজমান পেল লাল কার্ড। (ছবি: সংগৃহীত)

এই আতোঁয়া গ্রিজমানকে দেখে হয়তো বুকে কষ্টটা বেড়ে যাবে বার্সেলোনা সমর্থকদের! তিন মৌসুম আগেও আটলেটিকো মাদ্রিদে এমন ঝলকই দেখাতেন যে নেইমারকে বাদ দিয়ে তাকে দ্রুত বগলদাবা করে ন্যু ক্যাম্পে এনেছিলেন সাবেক বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউ। কিন্তু দলবদল করে যেন খেলাই ভুলে গিয়েছিলেন গ্রিজম্যান।

দুই মৌসুম বার্সাতে ব্যর্থ অভিযান শেষে আবারও সাবেক ক্লাব আটলেটিকোতে ফিরেছেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড। ফিরেছেন প্রিয় কোচ ডিয়েগো সিমিওনের অধীনে। অবশ্য বলা ভালো, বেতনের বোঝা কমাতে তাকেই ছেড়ে দিয়েছে বার্সা। কাল লিভারপুলের বিপক্ষে জোড়া গোল করে দুই মৌসুমের জ্বালা-যন্ত্রণা কমানোর সুযোগটাও ভালোভাবে পেয়েছিলেন গ্রিজমান। কিন্তু ‘লাল কার্ড’ দেখে সবকিছু ভেস্তে দিলেন নিজেই।

মঙ্গলবার (১৯ অক্টোবর) রাতে ওয়ান্ডা মেট্রোপলিটানে দর্শকদের এক ‘পাগলাটে’ ম্যাচ উপহার দিয়েছে আটলেটিকো-লিভারপুল। প্রথমার্ধেই গোল হলো চারটি। দুই গোল লিভারপুলের, দুই গোল স্বাগতিক আটলেটিকোর। পরের গোলটি হলো ম্যাচ শেষের ১২ মিনিট আগে। পেনাল্টি থেকে গোল করে আটলেতিকোর মাঠ থেকে লিভারপুলকে ৩-২ গোলের এক জয় এনে দিয়েছেন মোহামেদ সালাহ।

ম্যাচের ৮ মিনিটে সালাহ ও ১৩ মিনিটে নাবি কেইতার গোলে আটলেটিকোর মাঠে এগিয়ে যায় লিভারপুল। খেলায় ফিরতে ম্যাচে বেশি সময় নেয়নি স্বাগতিকরাও। ২০ ও ৩৪ মিনিটে জোড়া গোল করে আটলেটিকোকে সমতায় ফেরান গ্রিজমান।

দলকে ম্যাচে ফিরিয়ে নায়ক হতে পারতেন, কিন্তু উল্টো বিপদে ফেলে নিজেই খলনায়ক গ্রিজমান। ৫২ মিনিটে ফিরমিনোকে ফাউল করার অপরাধে ফরাসি ফরোয়ার্ডকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

আরও পড়ুন : অবসরের ঘোষণা দিলেন জেমস প্যাটিনসন

এক খেলোয়াড় কম নিয়ে পরের ৪০ মিনিট খেলার ধাক্কাটা সামলাতে পারেনি মাদ্রিদের দলটি। ৭৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে আটলেটিকোর কফিনে পেরেক ঠুকে দেন সালাহ।

আটলেটিকোকে হারিয়ে ২০২০ সালের চ্যাম্পিয়নস লিগে দ্বিতীয় রাউন্ডে বাদ পড়ার মধুর প্রতিশোধ নিয়েছে লিভারপুল। জোড়া গোলে রেকর্ডও গড়েছেন সালাহ। স্টিফেন জেরার্ডকে পেছনে ফেলে চ্যাম্পিয়নস লিগে অলরেডদের সর্বোচ্চ গোলের কীর্তি এখন ‘মিশরের রাজার’।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড