• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবসরের ঘোষণা দিলেন জেমস প্যাটিনসন

  ক্রীড়া ডেস্ক

২০ অক্টোবর ২০২১, ১৭:০৩
জেমস প্যাটিনসন
জেমস প্যাটিনসন। (ছবি: সংগৃহীত)

আসন্ন অ্যাশেজ সিরিজকে সামনে রেখে উত্তেজনার কমতি নেই অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড ভক্তদের। এমন অবস্থায় টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন পেসার জেমস প্যাটিনসন। ইতোমধ্যে তিনি ক্রিকেটের এই ফরম্যাট থেকে অবসর নেওয়ার বিষয়টি নির্বাচকদের জানিয়েছেন। অস্ট্রেলিয়ার হয়ে দীর্ঘ ১০ বছরের টেস্ট ক্যারিয়ার ছিল প্যাটনসনের।

করোনা মহামারির পর সব দেশে নিয়মিত খেলা চলছে। টানা খেলায় ইনজুরিতে পড়ছে ক্রিকেটাররা। প্যাটিনসনের নাম যেন ইনজুরির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। সেই ২০১১ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় ভিক্টোরিয়ার এই পেসারের। তার ১০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে, প্যাটিনসন ২৬.৩৩ গড়ে নিয়েছেন ৮১ উইকেট।

দীর্ঘ ১০ বছরের টেস্ট ক্যারিয়ারে কেবল ২১টি টেস্ট খেলেছেন এই বোলার। চোটের কারণে দলে নিয়মিত খেলতে পারেননি তিনি। ২০১১ সালে ব্রিসবেনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল প্যাটিনসনের এবং সেই গ্রীষ্মের পরে ভারতের বিপক্ষে দারুণ পারফরমেন্স করে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ২০২০ সালের প্রথম দিকে ব্ল্যাকক্যাপসদের বিপক্ষে তার শেষ টেস্ট খেলা হয়েছিল।

আরও পড়ুন : বাংলাদেশকে দেওয়া ‘সুবিধা’ তুলে নিলো আইসিসি

মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং জশ হ্যাজেলউড ত্রয়ীর পেস অ্যাটাক অস্ট্রেলিয়া দলের বোলিং স্তম্ভ। কিন্তু এই তিনজনের কেউ ইনজুরিতে পড়লেই ব্যাকআপ ক্রিকেটারের প্রয়োজন হয়। প্যাটনসনের অবসর নেওয়ার ফলে জাস্টিন ল্যাঙ্গারের চিন্তাটা যেন একটু বেড়েই গেল।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড