• রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর্জেন্টিনার সমর্থকদের 'মার খাওয়া' মেনে নিতে পারছেন না মেসি

  ক্রীড়া ডেস্ক

২২ নভেম্বর ২০২৩, ১৫:৪৪
মেসি

বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মারামারি হওয়ায় ম্যাচ বন্ধ থাকে ৩০ মিনিট। সেই ঘটনায় প্রবল ক্ষিপ্ত লিয়োনেল মেসি। ম্যাচের পর তিনি দোষ চাপিয়েছেন ব্রাজিলের পুলিশের উপরেই। জানিয়েছেন, আর্জেন্টিনার সমর্থকেরা কীভাবে ব্রাজিলে গিয়ে মার খান তার আর একটা উদাহরণ দেখা গেল।

ম্যাচের পর ইনস্টাগ্রামে মেসি লিখেছেন, “মারাকানায় দারুণ একটা জয় পেলাম। কিন্তু ব্রাজিলে গিয়ে আর্জেন্টিনার সমর্থকদের মার খাওয়ার আরও একটা ঘটনার জন্যেই এই ম্যাচটা মনে থাকবে। কোনও ভাবেই এটা মেনে নেওয়া যায় না। এখনই এসব বন্ধ করা দরকার।”

ম্যাচ শুরু হওয়ার আগেই দর্শকাসনে ঝামেলা শুরু হওয়ায় দল নিয়ে সাজঘরে ফিরে যান মেসি। সেই সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করে বলেছেন, আমরা দেখতে পেয়েছিলাম কীভাবে পুলিশ আমাদের সমর্থকদের মারছিল। এর আগে কোপা লিবার্তাদোরেসেও (লাতিন আমেরিকার ক্লাবগুলির প্রতিযোগিতা) একই জিনিস দেখেছি। ওরা ম্যাচের থেকে সমর্থকদের মারতেই ব্যস্ত ছিল। সাজঘরে ফিরে যাওয়াই সঠিক সিদ্ধান্ত ছিল। না হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়ে খুব খারাপ কিছু হতে পারত।

মেসি আরও বলেন, নিজের পরিবার, ওখানে যে সমর্থকেরা রয়েছে তাদের পরিবারের কথা ভাবা দরকার ছিল। আমরা বুঝতে পারছিলাম না ওখানে ঠিক কী হচ্ছে। তবে ম্যাচ খেলার বদলে তখন ওই ঘটনার দিকে আগে নজর দেওয়া দরকার ছিল। তখন ম্যাচের কথা আমাদের মাথায় ছিল না। তবে এই ম্যাচ জেতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই দলকে নিয়ে আমি গর্বিত।

আর্জেন্টিনার এক সংবাদমাধ্যমের দাবি, ব্রাজিলের উইঙ্গার রদ্রিগো নাকি বিপক্ষের সমর্থকদের ‘কাপুরুষ’ বলেছেন। সেই প্রসঙ্গে প্রশ্ন করায় মেসির উত্তর, আমরা বিশ্ব চ্যাম্পিয়ন। কেন আমরা কাপুরুষ হতে যাব? তোমরা বরং নিজেদের মুখ বন্ধ রাখো।

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ইতিহাসে এই প্রথম দেশের মাটিতে হারল ব্রাজিল। ২০০৯-এর পর এই প্রথম যোগ্যতা অর্জন পর্বে দেশের মাটিতে গোল করতে পারল না। টানা তিন ম্যাচে হেরে পয়েন্ট তালিকায় নেমে গিয়েছে ষষ্ঠ স্থানে। আর্জেন্টিনার থেকে আট পয়েন্ট পিছনে তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড