• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসি জাদুতে ১১ ম্যাচ পর মেজর লিগ সকারে মায়ামির জয়

  ক্রীড়া ডেস্ক

২৭ আগস্ট ২০২৩, ১৪:১৩
লিওনেল মেসি

আমেরিকায় আসার পর থেকেই দুর্দান্ত ফর্মে লিওনেল মেসি। ইন্টার মায়ামির হয়ে মেজর লিগ সকারে অভিষেক ম্যাচেও সেই ফর্ম বজায় রাখলেন আর্জেন্টিনার অধিনায়ক। তারই নেতৃত্বে নিউইয়র্ক রেড বুলসের বিরুদ্ধে মায়ামি ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে।

শনিবারের অ্যাওয়ে ম্যাচে মেসিকে প্রথম একাদশে রাখেননি মায়ামির কোচ টাটা মার্টিনো। পরিবর্তিত ফুটবলার হিসাবে পরে তাকে মাঠে নামান। তবুও গোল করেই মাঠ ছাড়েন তিনি।

মেসিকে দেখার জন্য নিউ ইয়র্ক রেড বুলসের স্টেডিয়াম ছিল ভর্তি। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক প্রথম থেকে মাঠে না নামায় কিছুটা হতাশ হন তারা। দ্বিতীয়ার্ধের শুরুতেও মেসিকে নামাননি মায়ামি কোচ। একটা সময় তাকে নামানোর জন্য চিৎকার শুরু করেন ফুটবলপ্রেমীরা। শেষ পর্যন্ত ম্যাচের ৬০ মিনিটে মেসি মাঠে নামেন। তিনি মাঠে নামার উদ্যোগ নিতেই দর্শকদের চিৎকার আরও তীব্র হয়। উচ্ছ্বাসে মেতে ওঠেন তারা।

মেসি মাঠে নামার আগেই ১-০ ব্যবধানে এগিয়ে ছিল মায়ামি। ৩৭ মিনিটে দলের পক্ষে গোল করেন দিয়েগো গোমেজ। মেসি মাঠে নেমে দলের জয় নিশ্চিত করেন। ৮৯ মিনিটে গোল করেন আর্জেন্টিনার স্ট্রাইকার। প্রতিপক্ষের রক্ষণ ভাগের তিন জন ফুটবলারকে মেসি বক্সে বল বাড়িয়েছিলেন সতীর্থ বেঞ্জামিন ক্রেমাসচিকে। তিনি আবার মেসিকেই ফিরিয়ে দেন বল। প্রতিপক্ষের জালে বল ঠেলতে ভুল করেননি তিনি। মেসির গোলেই মায়ামির জয় নিশ্চিত হয়।

মেজর লিগ সকারের গত ১১টি ম্যাচে জয় পায়নি ইন্টার মায়ামি। মেসি জাদুতে ঘুচল সেই ব্যর্থতা। নতুন ক্লাবের হয়ে আট ম্যাচে মেসির ১১টি গোল হয়ে গেল। তার হাত ধরেই কয়েক দিন আগে লিগস কাপ চ্যাম্পিয়ন হয়েছিল ইন্টার মায়ামি। সেটাই ডেভিড বেকহ্যামের ক্লাবের প্রথম ট্রফি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড