• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

টানা ব্যর্থতায় সিরিজ খোয়াল টাইগার যুবারা

  ক্রীড়া ডেস্ক

২০ অক্টোবর ২০২১, ১৯:১০
বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ
বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। (ছবি: সংগৃহীত)

আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কায় গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নতুন অনূর্ধ্ব-১৯ দলটির এটিই প্রথম বিদেশ সফর। ঘরের মাঠে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে লঙ্কাদ্বীপে পাড়ি দিয়েছিল জুনিয়র টাইগাররা। কিন্তু সে সুখস্মৃতি টিকল না তাদের।

প্রথম দুই ম্যাচ হেরে বৃহস্পতিবার তৃতীয় ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশের যুবারা। এ ম্যাচেও তিন উইকেটে হার তাদের। এতে টানা তিন ম্যাচ হারে সিরিজ খোয়াল অধিনায়ক মেহেরাব হোসেন অহীনের দল।

ডাম্বুলায় সিরিজ হার ঠেকাতে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ১৮৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই রানের মধ্যে স্বাগতিক দলকে আটকে রাখতে বোলাররা বল হাতে দাপুটে শুরু করেন। ১২২ রানে প্রতিপক্ষের ৭ উইকেট তুলে নিলেও শেভন ড্যানিয়েল ও ওয়ানুজা শাহানের কাছে পেরে উঠেনি সফরকারী বোলাররা। অষ্টম উইকেটে অবিচ্ছেদ্য ৬৬ রানে জুটি গড়ে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে জেতান দুজন। এতে ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত হয় লঙ্কানদের।

ব্যাটিংয়ে নেমে নিজেদের শুরুটা ভালো হয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। দলীয় ৫ রানেই মফিজুল ইসলাম ও তাজিবুল ইসলামের উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। দুজনেই ফেরেন শূন্য হাতে। ওপেনার ইফতেখার হোসেন ২৫ রান করে বিদায় নিলে আব্দুল্লাহ আল মামুনও রানের খাতা খুলতে পারেননি। লঙ্কান যুবাদের বোলিং তোপে দিশেহারা বাংলাদেশ। আইচ মোল্লা আউট হন ২৩ রানে।

শেষদিকে ফিফটি করা আশিকুর জামানের অপরাজিত ৫৪ রানের সঙ্গে আহসান হাবিবের ৩৩ ও নাঈমুর রহমানের ২৭ রানের কল্যাণে শেষ ওভারে অলআউট হওয়ার আগে স্কোর বোর্ডে ১৮৪ রানের পুঁজি পায় বাংলাদেশ দল। শ্রীলঙ্কার হয়ে ভিনুজা ও রাভিন সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন।

১৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৪ রানে ২ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। এরপর পাতিরাজা ও ড্যানিয়েলের তৃতীয় উইকেট জুটিতে স্বাগতিকরা যোগ করে ৭৫ রান। পাতিরাজা ৩১ রানে আউট হলে শ্রীলঙ্কা দলকে চেপে ধরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বোলাররা। ৭ রানের ব্যবধানে স্বাগতিকদের ৪ উইকেট তুলে নেয় সফরকারীরা। এতে ৯৬ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে শ্রীলঙ্কা। এরপর ভিনুজা ১০ রান করে আউট হন, ১২২ রানে সাত উইকেট হারিয়ে ফেলে লঙ্কান যুবারা।

আরও পড়ুন : ‘পাগলাটে’ ম্যাচে নায়ক গ্রিজমান, খলনায়কও তিনিই

এরপর শাহানকে নিয়ে দলের হাল ধরেন ড্যানিয়েল। দলকে বিপদমুক্ত করার পাশাপাশি অর্ধশতকের স্বাদ পান তিনি। পরে অষ্টম উইকেটে অবিচ্ছেদ্য ৬৬ রানে জুটি গড়ে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে জেতান দুজন। এতে ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত হয় লঙ্কানদের। ড্যানিয়েল ৮৫ রানে অপরাজিত থাকেন। শাহান খেলেন ৩৮ রানের ইনিংস। বাংলাদেশের হয়ে মুশফিক হাসান নেন সর্বোচ্চ ৩ উইকেট।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড