• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেস্ট থেকে অবসর নিচ্ছেন মঈন আলি

  ক্রীড়া ডেস্ক

২৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:৩৫
মঈন আলি
মঈন আলি। (ছবি: সংগৃহীত)

টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিতে যাচ্ছেন ইংল্যান্ডের স্পিনিং অলরাউন্ডার মঈন আলি। তবে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলে যাবেন তিনি।

ইংল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট ম্যাচ খেলেছেন মঈন আলি। ৩৪ বছর বয়সী এ অলরাউন্ডারের আর টেস্ট খেলার প্রতি আগ্রহ নেই বলে জানাচ্ছে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো।

এর পেছনে অবশ্য পরিবারের প্রতি টান এবং জৈব সুরক্ষা বলয়ের মানসিক ধকলের বড় কারণ রয়েছে। বর্তমানে চেন্নাই সুপার কিংসের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেটে খেলছেন মঈন।

এই টুর্নামেন্ট শেষে ইংল্যান্ডের হয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলবেন তিনি। এরপর আবার রয়েছে অ্যাশেজ সিরিজ। টানা তিনটি জৈব সুরক্ষা বলয় এবং পরিবার থেকে বিচ্ছিন্ন থাকার ধকল নিতে চাইছেন না এ স্পিনিং অলরাউন্ডার।

আরও পড়ুন : প্যারিসে মেসির নতুন বাড়ি ভাড়া ২০ লাখ!

এরই মধ্যে ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড এবং টেস্ট অধিনায়ক জো রুটকে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন মঈন। তবে ইংল্যান্ডের হয়ে সাদা বলের ক্রিকেট খেলে যাবেন তিনি। তবে প্রথম শ্রেণির ক্রিকেট খেলবেন কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেননি।

টেস্ট ক্রিকেটে ৬৪ ম্যাচ খেলে ব্যাট হাতে ৫ সেঞ্চুরি ও ১৪ ফিফটিতে ২৯১৪ রান এবং বল হাতে পাঁচবার ৫ উইকেটসহ ১৯৫ উইকেট শিকার করেছেন মঈন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড