• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজই নতুন সভাপতি পাচ্ছে বিসিবি

  ক্রীড়া প্রতিবেদক

০৭ অক্টোবর ২০২১, ১০:৫৭
আজই নতুন সভাপতি পাচ্ছে বিসিবি
নাজমুল হাসান পাপনকে ফুল দিয়ে সম্মাননা জানানো হচ্ছে (ছবি : সংগৃহীত)

দীর্ঘ ৪ বছর পর অনুষ্ঠিত হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচন। সদ্য সাবেক হয়ে যাওয়া কমিটির সভাপতি নাজমুল হাসান পাপনসহ পুরনো কমিটির ১৯ সদস্যই পুনরায় নির্বাচিত এবং মনোনীত (দুজন সরাসরি জাতীয় ক্রীড়া পরিষদের কোটায়) হয়েছেন ২৫ জনের পর্ষদে।

গত বুধবার (৬ অক্টোবর) উৎসবমুখর পরিবেশেই সম্পন্ন হয়েছে নতুন পরিচালক পর্ষদ নির্বাচন। সারাদিন শেরে বাংলা স্টেডিয়াম ও তার চারপাশ গরম ছিল প্রার্থীদের ভক্ত-সমর্থকদের হৈ চৈ এবং জয়ধ্বনিতে। সন্ধ্যায় প্রাথমিক ফল প্রকাশের পরপরই যা রূপান্তরিত হয় বিজয় উল্লাসে।

এ দিকে বোর্ড পরিচালক পর্ষদ নির্বাচন শেষ হওয়ার ২৪ ঘণ্টার মাথাতেই নির্বাচিত হবেন বিসিবির নতুন সভাপতি। জানা গেছে, বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরের আগে আনুষ্ঠানিক ফল ঘোষণার পরপরই হচ্ছে নতুন সভাপতি নির্বাচন। অতীতের মতো এবারও নবনির্বাচিত পরিচালকরা বেছে নেবেন বিসিবির নতুন অভিভাবককে।

সেটা যে আবারও নাজমুল হাসান পাপনই, তাতে কোনো সন্দেহ নেই। বেশ কয়েকজন পরিচালকের সঙ্গে কথা বলে জানা গেছে বিসিবি প্রধান হিসেবে তাদের প্রথম পছন্দ পাপন। তার নেতৃত্বর প্রতি আস্থা আছে সকলের। এমনকি এ পরিচালক পর্ষদে তার চেয়ে বয়সে বড়রাও পাপনকেই বোর্ড প্রধান হিসেবে নির্বাচিত করতে চান।

সর্বোপরি ক্রিকেট বোর্ডের মতো দেশের শীর্ষ ও অতি জনপ্রিয় ফেডারেশনের কার্যক্রম পরিচালনার জন্য যে খবরদারি, নজরদারি, দূরদর্শিতা এবং কার্যক্রম পরিচালনায় দক্ষতা প্রয়োজন। তানাজমুল হাসান পাপন অতীতে বিভিন্ন সময়ে দেখিয়েছেন।

ব্যক্তি জীবনে বেক্সিমকো ফার্মার মতো দেশের অন্যতম বড় ঔষধ নির্মাণ ও বাজারজাতকরণ সংস্থার শীর্ষ পদ পরিচালনা করেন তিনি। সেখানেও দক্ষ ব্যবস্থাপক হিসেবে পাপনের বেশ সুনাম আছে।

এখন বাংলাদেশের ক্রিকেটের গণ্ডি অনেক বড়। দেশ, রাষ্ট্র ও সরকারের উচ্চ পর্যায়ের সাথে, পাশাপাশি বহির্বিশ্বেও যোগাযোগ রাখা অতি জরুরি। সে দায়িত্বটিও বিগত দিনে বেশ দক্ষতার সঙ্গে পালন করেছেন পাপন। কাজেই সবকিছু মিলে নাজমুল হাসান পাপনেই আস্থা রাখছেন সবাই।

আরও পড়ুন : ১১ কর্মকর্তাকে বরখাস্ত করল সাউথ বাংলা ব্যাংক

উল্লেখ্য, আজই নতুন সভাপতি মনোনয়নের পর তাৎক্ষণিকভাবে নিজেদের মধ্যে একটা পরিচিতি সভা করেই বোর্ড পরিচালকরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের জন্য ধানমন্ডি ৩২ নম্বরে যাবেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড