• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোয়ার্টারে যেতে সামনে বার্সার মহাবিপদ

  ক্রীড়া ডেস্ক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৪
উয়েফা চ্যাম্পিয়নস লিগ
প্রথম লেগে নাপোলির মাঠে বার্সেলোনা (ছবি : সংগৃহীত)

নাপোলিকে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাতে রুখে দিয়েছে বার্সেলোনা। পিছিয়ে থেকেও ১-১ গোলে ড্র করেছে তারা। নাপোলির মাঠে ড্র করার সঙ্গে অ্যাওয়ে গোলের সুবিধাও পেয়েছে বার্সেলোনা। ন্যু ক্যাম্পে তাই গোলশূন্য ড্র করলেও কোয়ার্টার ফাইনাল খেলবে মেসিরা। অপরদিকে, বার্সার দুর্গে ম্যাচ জয়ের মতো কঠিন সাজ সারতে হবে নাপোলিদের। তবে বার্সা শিবিরও মহাদুশ্চিন্তায়। 

কারণ গত ম্যাচে আর্তুরো ভিদাল লাল কার্ড পেয়েছেন। ফলে আগামী ম্যাচে খেলতে পারবেন না তিনি। অভিজ্ঞ মিডফিল্ডার সার্জিও বুসকেটসও টানা দুই ম্যাচে হলুদ কার্ডের কারণে নিষিদ্ধ আগামী লেগের জন্য। চোটের কারণে অভিজ্ঞ ডিফেন্ডার জেরার্ড পিকেরও খেলার সম্ভাবনা কম। 

আবার গত ম্যাচে হলুদ কার্ড পেয়েছেন মেসি ও গ্রিজম্যান। ফলে পরের লেগে এ দুজন হলুদ কার্ড পেলে বার্সা আরও বিপদে পড়বে। কারণ জিতলেও কোয়ার্টারের প্রথম লেগে বার্সাকে খেলতে হবে মেসি ও গ্রিজম্যান ছাড়া।

এ দিকে, গত ম্যাচে নাপোলির মানসিকতার সমালোচনা করেছেন বার্সেলোনা কোচ কিকে সেতিয়েন। ম্যাচে ৬৫ শতাংশ বল দখলে ছিল কাতালানদের। আর স্বাগতিক নাপোলি চিরাচরিত অতি-রক্ষণাত্মক ফুটবল খেলে। 

এর আগে রিয়াল বেতিস বা লাস পালমাসের কোচ যখন ছিলেন, দলকে দৃষ্টিনন্দন ফুটবল খেলিয়ে প্রশংসা কুড়িয়েছিলেন। কিকে সেতিয়েন মনে করেন, নাপোলি অতি-রক্ষণাত্মক না খেললে আরও গোল হতে পারত। ‘তারা সবসময় তাদের অর্ধেই ঘোরাফেরা করেছে। নিজেদের দশ জন খেলোয়াড় দিয়ে শুধু রক্ষণ কাজ করে গেছে। এটাও সত্যি কথা যে আমরাও বিশেষ ভালো খেলিনি, পর্যাপ্ত গোলের সুযোগ সৃষ্টি করতে পারিনি। কিন্তু তাও আমরা খেলার গতিপথ নির্ধারণ করার জন্য জায়গা সৃষ্টি করেছি।’

আরও পড়ুন : রিয়াল-সিটির লড়াইটা আজ দুই কিংবদন্তির

ড্র করলেও কোয়ার্টার ফাইনালের ব্যাপারে আত্মবিশ্বাসী সেতিয়েন। তার আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিচ্ছে এ কারণে যে, দ্বিতীয় লেগের খেলা হবে বার্সেলোনার নিজের মাঠে। সেতিয়েন বলেন, ‘আমার কাছে আজকের ফলাফল ইতিবাচক মনে হয়েছে। কারণ পরের লেগটা আমরা নিজেদের মাঠে খেলতে যাচ্ছি।’

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড