• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুরি করে গ্রেপ্তার কোটি টাকার ক্রিকেটার

  ক্রীড়া ডেস্ক

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৪
লুক পোমার্সবাচ
লুক পোমার্সবাচ (ছবি : সংগৃহীত)

জমজমাট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলে কোটি কোটি টাকা রোজগার করা ক্রিকেটার সাইকেল চুরির দায়ে গ্রেপ্তার! এমনটাও হয়! বছর কয়েক আগেও টি-টুয়েন্টি ক্রিকেটে তার পরিচয় ছিল পাওয়ার হিটার বলে। ফ্র্যাঞ্চাইজি লিগে তাকে পেতে ঝাঁপাত প্রতিটি দল। কিন্তু আইপিএল ও বিগ ব্যাশ খেলা সেই ক্রিকেটারকে আদালেত পেশ করা হলো চুরির দায়ে!

লুক পোমার্সবাচ, দক্ষিণ অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার ২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত চারটি মৌসুমে আইপিএল খেলেছেন। বিরাট কোহলির নেতৃত্বে রয়্যাল চ্যালেঞ্জার্স এবং কিংস ইলেভন পঞ্জাবের হয়ে আইপিএলে মাঠে নেমেছিলেন তিনি। টি-টুয়েন্টি ক্রিকেটে বিগ হিটার হিসেবে যথেষ্ট নাম ছিল। আইপিএল নিলামে পোমার্সবাচের দাম উঠেছিল ২ কোটি ১৫ লক্ষ টাকা।

৩৫ বছরের দক্ষিণ অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার সাইকেল চুরির অভিযোগে পুলিশ চার্জশিট পেশ করেছে। তার বিরুদ্ধে দুটি চুরির অভিযোগ রয়েছে। নতুন বছরের প্রথম দিনে এক শপিং সেন্টারের সামনে থেকে সাবেক এই আইপিএল ক্রিকেটার একটি বাইসাইকেল চুরি করেছে বলে অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, এর কিছুদিন পর একটি মদের দোকান থেকে বেশ কয়েকটি মদের বোতলও চুরির অভিযোগ রয়েছে অজি এই ক্রিকেটারের বিরুদ্ধে।

গত বুধবার (১৯ ফেব্রুয়ারি) পার্থের আদালতে ম্যাজিস্ট্রেটের সামনে হাজিরা দেওয়ার কথা ছিল পোমার্সবাচের। কিন্তু সেখানে না যাওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

পোমার্সবাচের বিরুদ্ধে পুলিশে অভিযোগ নতুন কিছু নয়, ২০১২ রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে আইপিএল খেলার সময় হোটেল এক মার্কিন দম্পতিকে হেনস্থার অভিযোগে গ্রেপ্তারও হয়েছিলেন তিনি।

আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাব ও রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছেন পোমার্সবাচ। চার মৌসুমে মোট ১৭টি আইপিএল ম্যাচ খেলেছেন। একটি হাফ-সেঞ্চুরিসহ ৩০২ রান রয়েছে তার ঝুলিতে। স্ট্রাইক-রেট ১২২৷ শুধু আইপিএল নয়, বিগ ব্যাশেও তার যথেষ্ট সুনাম ছিল।

তবে অস্ট্রেলিয়ার হয়ে একটি মাত্র টি-টুয়েন্টি খেলেছেন পোমার্সবাচ। ২০০৭-এ পার্থে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি অভিষেকেই তার শেষ ম্যাচ ছিল। ওই ম্যাচে ৭ বলে একটি ছয় ও একটি চার মেরে ১৫ রান করেছিলেন পোমার্সবাচ।

আরও পড়ুন : পাকিস্তানের নাগরিক হতে চান বিশ্বকাপজয়ী স্যামি

২০১২ সালে বিবিএল টুর্নামেন্টে ব্রিসবেন হিটের হয়ে দলকে চ্যাম্পিয়ন করেন পোমার্সবাচ। কিন্তু ডিপ্রেশনে ভুগতে থাকা পোমার্সবাচ ২০১৪ সালে ক্রিকেট থেকে অবসর নেন।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড