• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তামিম-আল আমিনের বিধ্বংসী সেঞ্চুরিতে প্রস্তুতি ম্যাচ ড্র

  ক্রীড়া ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪১
তানজিদ হাসান তামিম ও আল-আমিন জুনিয়র
বিকেএসপিতে সেঞ্চুরিতে করেন তামিম ও আল-আমিন (ছবি : সংগৃহীত)

সাভারের বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ ড্র হয়েছে। প্রথম দিন সাত উইকেটে ২৯১ রান স্কোরবোর্ডে তোলে জিম্বাবুয়ে। দ্বিতীয় দিন আর ব্যাটিংয়ে নামেনি ক্রেইগ আরভিনের দল। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৮৮ রান তোলে বিসিবি একাদশ।

জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুতে বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। এক পর্যায়ে ৬৯ রান তুলতে ৫ উইকেট হারায় তারা। তবে অধিনায়ক আল-আমিন জুনিয়রকে নিয়ে ২১৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তানজিদ হাসান তামিম। ৯৯ বলে ১৪টি চার ও ৫ ছক্কায় ১২৫ রানে তামিম ও আল-আমিন ১৪৫ বলে ১৬টি চারে ১০০ রানে অপরাজিত ছিলেন।

জিম্বাবুয়ের বিপক্ষে জবাবে প্রথম বলে বাউন্ডারি হাঁকিয়ে ইনিংসের সূচনা করেন নাঈম শেখ। শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করে প্রতিপক্ষ বোলারকে চাপে রাখতে চেয়েছিলেন তিনি। আরেক ওপেনার পারভেজ হোসেন ইমনের সঙ্গে জুটি গড়ার চেষ্টায় ছিলেন নাঈম। কিন্তু কার্ল মুম্বার বাউন্সারে সেই চেষ্টায় ব্যর্থ হন তিনি।

আরও পড়ুন :-চাপ সামলে দলকে এগিয়ে নিচ্ছেন তামিম

১১ রান করে সাজঘরে ফেরেন নাঈম। খানিক পর এক রানে অফ স্ট্যাম্পের বাইরের বল খেলতে গিয়ে বিদায় নেন মাহমুদুল হাসান জয়। দ্রুত ২ উইকেট হারানো বিসিবিকে আরও বিপদে ফেলেন শাহাদাত হোসেন। ২২ বলে ৫ রান করে এনডিলোভুর বলে ক্যাচ দিয়ে ফেরেন এই ব্যাটসম্যান। ৩৪ রানে ওপেনার ইমন ও ১ রানে আউট হন আকবর। এরপরই দুর্দান্ত সেঞ্চুরিতে পরিস্থিতি পাল্টে দেন তামিম ও আল-আমিন জুনিয়র।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড