• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাপ সামলে দলকে এগিয়ে নিচ্ছেন তামিম

  ক্রীড়া ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৮
তানজিদ হাসান তামিম
বিকেএসপিতে হাফসেঞ্চুরিতে করেন তামিম (ছবি : সংগৃহীত)

তানজিদ হাসান তামিম ও অধিনায়ক আল-আমিন জুনিয়রের দুর্দান্ত ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে বিসিবি একাদশ। ৫ উইকেটে ৬৯ রান তোলার পর ক্রিজে আসেন তামিম। ষষ্ঠ উইকেটে আল-আমিনের সঙ্গে তামিমের ব্যাটে আর কোনো বিপদ ঘটেনি তাদের। এরই মধ্যে স্কোরবোর্ডে ২০০ রান পার করেছে তারা।

সাভারের বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন সাত উইকেটে ২৯১ রান স্কোরবোর্ডে তুলে জিম্বাবুয়ে। দ্বিতীয় দিন আর ব্যাটিংয়ে নামেনি ক্রেইগ আরভিনের দল।

জবাবে প্রথম বলে বাউন্ডারি হাঁকিয়ে ইনিংসের সূচনা করেন নাঈম শেখ। শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করে প্রতিপক্ষ বোলারকে চাপে রাখতে চেয়েছিলেন তিনি। আরেক ওপেনার পারভেজ হোসেন ইমনের সঙ্গে জুটি গড়ার চেষ্টায় ছিলেন নাঈম। কিন্তু কার্ল মুম্বার বাউন্সারে সেই চেষ্টায় ব্যর্থ হন তিনি।

১১ রান করে সাজঘরে ফেরেন নাঈম। খানিক পর এক রানে অফ স্ট্যাম্পের বাইরের বল খেলতে গিয়ে বিদায় নেন মাহমুদুল হাসান জয়। দ্রুত ২ উইকেট হারানো বিসিবিকে আরও বিপদে ফেলেন শাহাদাত হোসেন। ২২ বলে ৫ রান করে এনডিলোভুর বলে ক্যাচ দিয়ে ফেরেন এই ব্যাটসম্যান।

এরপর অধিনায়ক আল আমিন জুনিয়র এবং ইমন মিলে দলের পক্ষে হাল ধরার চেষ্টা করেন। বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি ইমন। ৩৪ রান করে বিদায় নেন তিনিও।

আরও পড়ুন : জিম্বাবুয়ের বিপক্ষে ব্যর্থ বিশ্বকাপজয়ী আকবর

বাংলাদেশের যুব দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক আউট এক রানে। মুতোম্বোদজির বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। ৬৯ রানে পাঁচ উইকেট পড়ার পর হাল ধরেন অধিনায়ক আল আমিন ও তানজিদ হাসান তামিম। এ রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের সংগ্রহ ৫ উইকেটে ২২৭ রান। তামিম ৮৯ ও আল-আমিন ৭৫ রানে ক্রিজে রয়েছেন।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড