• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউজিল্যান্ড-ভারত টেস্ট সিরিজ

কোহলিকে কী চ্যালেঞ্জ দিলেন বোল্ট

  ক্রীড়া ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩৬
কোহলি ও ট্রেন্ট বোল্ট
কোহলি ও ট্রেন্ট বোল্ট (ছবি : সংগৃহীত)

দুদিন পরেই ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করবে নিউজিল্যান্ড। টি-টুয়েন্টি দিয়ে সফর শুরু করে ৫-০ কিউইদের উড়িয়ে দিয়েছিল ভারত। এরপর ওয়ানডেতে স্বাগতিকদের বিপক্ষে টিম ইন্ডিয়া হারে ০-৩ ব্যবধানে! সামনে এবার টেস্ট মহারণ। ২ ম্যাচের টেস্ট সিরিজ শুরু ২১ ফেব্রুয়ারি থেকে। ওয়েলিংটনে বাইশ গজে মাঠে নামার আগে এবার সফরকারীদের অধিনায়ক বিরাট কোহলিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট।

ভারতীয় কাপ্তানকে টার্গেট করে বোল্ট বলেন, ‘কোহলির মতো ব্যাটসম্যানের উইকেট নেওয়ার জন্যই আমি খেলতে নামি। কোহলি কেমন খেলে, সেটি সবাই জানে। ও সবার চেয়ে আলাদা। আর আমি জানি, ওকে দ্রুত ফেরাতে পারলে দলের জন্য কতটা কার্যকর ভূমিকা রাখবে। জানি কাজটা সহজ নয়, তবে আমি প্রস্তুত।’

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার দৌড়ে সবার থেকে এগিয়ে আছে ভারত। কোহলিদের ভূয়সী প্রশংসা করে বোল্ট বলেন, ‘ভারত অসাধারণ দল। ওরা টেস্ট চ্যাম্পিয়নশিপে সবার ওপরে আছে। কারণ ওরা জানে কীভাবে এই টুর্নামেন্টে খেলতে হবে।’

আরও পড়ুন : ভারতকে হারাতে নিউজিল্যান্ডের শক্তিশালী দল ঘোষণা

টেস্টে এখন পর্যন্ত দুদলের লড়াই হয়েছে ৫৭ বার। যেখানে ভারতের ২১ জয়ের বিপরীতে কিউইরা জিতেছে ১০টি টেস্ট। বাকি ২৬টি টেস্ট ড্র হয়েছে। তবে নিউজিল্যান্ডের মাটিতে পরাজয়ের পাল্লাটা ভারী বেশি ভারতের। ২৩ দেখায় ৫ জয়ের বিপরীতে স্বাগতিকদের জয় ৮টি, ড্র ১০ ম্যাচ।  

ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল,  ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়াগনার ও বিজে ওয়াটলিং।

ওডি/এএপি  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড