• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতকে হারাতে নিউজিল্যান্ডের শক্তিশালী দল ঘোষণা

  ক্রীড়া ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১২:০৮
ভারত-নিউজিল্যান্ড
ফিরেছেন বোল্ট, অভিষেকের অপেক্ষায় জেমিসন (ছবি : সংগৃহীত)

ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। ১৩ সদস্যের এ দলে ফিরেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে বক্সিং ডে টেস্টে হাত ভাঙা পেসার ট্রেন্ট বোল্ট। এছাড়া দলে জায়গা হয়েছে পেসার কাইল জেমিসনের। ভারতের বিপক্ষে ওয়ানডেতে ইতোমধ্যে তার অভিষেক হয়েছে। এবার লাল বলের ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় তিনি।

২১ ফেব্রুয়ারি থেকে নিজেদের মাটিতে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে কিউইরা। দ্বিতীয় টেস্টটি হবে ২৯ ফেব্রুয়ারি থেকে।

ঘোষিত এ দলে ডাক পেয়েছেন স্পিনার আজাজ প্যাটেল। তাকে লেগ স্পিনার টড অ্যাস্টলের পরিবর্তে জায়গা দেওয়া হয়েছে। অলরাউন্ডার হিসেবে নেওয়া হয়েছে ড্যারিল মিচেলকে। সবশেষ টেস্টে ১২১ রানের ইনিংস খেলা টম ব্লান্ডেল ইনিংসের গোড়াপত্তন করবেন টম ল্যাথামের সঙ্গে।

ইনজুরি থেকে বোল্ট ফেরায় ভীষণ খুশি কিউই কোচ, ‘বোল্টকে ফিরে পাওয়াটা দারুণ ব্যাপার আমাদের জন্য। তার শক্তিমত্তা ও অভিজ্ঞতা নিয়ে আমরা এগিয়ে যাব। দলে তার উপস্থিতি ভিন্ন পরিবেশ তৈরি করে। আর বল হাতে তার যে ক্লাস, সেটা তো আছেই।’

টেস্টে এখন পর্যন্ত দুদলের লড়াই হয়েছে ৫৭ বার; যেখানে ভারতের ২১ জয়ের বিপরীতে কিউইরা জিতেছে ১০টি টেস্ট; বাকি ২৬টি টেস্ট ড্র হয়েছে। তবে নিউজিল্যান্ডের মাটিতে পরাজয়ের পাল্লাটা ভারী বেশি ভারতের; ২৩ দেখায় ৫ জয়ের বিপরীতে স্বাগতিকদের জয় ৮টি; ড্র ১০ ম্যাচ।

ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়াগনার ও বিজে ওয়াটলিং।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড