• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোমাঞ্চিত টাইয়ের পর সুপার ওভারে সিরিজ জিতল ভারত

  ক্রীড়া ডেস্ক

২৯ জানুয়ারি ২০২০, ১৭:২২
নিউজিল্যান্ড-ভারত সিরিজ
কিউইদের হারিয়ে ভারতের সিরিজ জয় (ছবি : ক্রিকইনফো)

কেন উইলিয়ামসনের ৯৫ রানের ইনিংসেও জিততে পারেনি নিউজিল্যান্ড। আরও সহজ করে বললে শেষ চার বলে ২ রান নিতে ব্যর্থ হয় কিউই শিবির। উইকেটরক্ষক টিম সেইফার্ট দুই বল খেলে একবারও ব্যাটে ছোঁয়াতে পারেননি। দ্বিতীয় বলে তবু কিউইরা রান পেল বাইয়ের কারণে। আর শেষ বলে এক রান নিলে জিতত, সে জায়গায় ইনসাইড এজে বোল্ড হলেন রস টেইলর। ম্যাচটা তখনি শেষ কিউইদের। এতে টাই হয় ম্যাচ।

দ্বিপক্ষীয় সিরিজে সুপার ওভার সাধারণত দেখা যায় না। তবে এ সিরিজে রাখা হয়েছে। নিশ্চিত হার থেকে বেঁচে এমনিতেই মানসিকভাবে উজ্জীবিত ছিল টিম ইন্ডিয়া। কিউইরা ১৮ রানের টার্গেট দিলেও তাই সাউদিকে দুই ছক্কা মেরে জয় নিশ্চিত করেন রোহিত শর্মা। এর আগে ভারতের ৫ উইকেটে ১৭৯ রানের জবাবে ৬ উইকেটে ১৭৯ রান তোলে নিউজিল্যান্ড।

হ্যামিল্টনের সেডন পার্কে টস জিতে উইলিয়ামসন ফিল্ডিং বেছে নেন। ব্যাটিংয়ে নেমে শুরু থেকে ঝড় তোলেন রোহিত শর্মা। লোকেশ রাহুলকে নিয়ে ওপেনিংয়ে ভারতকে ৮৯ রানের জুটি এনে দেন তিনি। রাহুল ২৭ রান করে আউট হন। আর ৪০ বলে ৬৫ রান করে বিদায় নেন রোহিত। এরপর অধিনায়ক কোহলি করেন ৩৮ রান। শেষদিকে মনীশ পান্ডের ৬ বলে ১৪ ও রবীন্দ্র জাদেজার ৫ বলে ১০ রানে ভর করে কিউইদের ১৮০ রানের টার্গেট দেয় ভারত।

জবাবে গাপটিলের ব্যাটে সমান পাল্লা দিয়ে রান তোলে নিউজিল্যান্ড। তবে ৩১ রানে গাপটিলের বিদায়ে চাপে পড়ে স্বাগতিকরা। এরপরই ব্যাটিংয়ে ঝড় তোলেন অধিনায়ক উইলিয়ামসন। স্যান্টনার ও গ্র্যান্ডহোম উইকেটে ধুঁকতে থাকেন একপ্রান্তে। এ দুইজনেরই টেইলরের আগে ব্যাট করার কথা নয়। তবে এ সিরিজে একবারও নির্ধারিত চার নম্বরে ব্যাট করতে পারেননি টেইলর। এতে রানের বোঝা উল্টো চেপে বসে কিউইদের মাথায়।

আরও পড়ুন :-বানরের আঁচড়ে বিশ্বকাপ শেষ ক্রিকেটারের

যদিও উইলিয়ামসনের ব্যাটে ম্যাচের লাগাম ধরে রাখে স্বাগতিক শিবির। মাত্র ৪৮ বলে ৪টি চার ও ৬ ছক্কায় ৯৫ রান করেন তিনি। তবে শেষ ওভারে উইলিয়ামসন আউট হলে নিশ্চিত জয় হাতছাড়া করে নিউজিল্যান্ড। শুক্রবার (৩১ জানুয়ারি) সিরিজের চতুর্থ ম্যাচ ওয়েলিংটনে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড