• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রোটিয়া সিরিজে দলের সেরা ‘অস্ত্র’ হারাল ইংল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

০৯ জানুয়ারি ২০২০, ১৬:০৪
দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড সিরিজ
ইংল্যান্ডের উইকেট উদযাপন (ছবি : ক্রিকইনফো)

সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট হারের পর কেপ টাউনে সমতায় ফেরে ইংল্যান্ড। চার ম্যাচ সিরিজে এখন ১-১ সমতায় আছে সফরকারীরা। ১৬ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পোর্ট এলিজাবেথ টেস্ট শুরু। তৃতীয় টেস্টের আগে বড় দুঃসংবাদ শুনল রুট বাহিনী।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাকি টেস্টে আর খেলতে পারবেন না দলের সেরা পেসার জেমস অ্যান্ডারসন। কেপ টাউন টেস্টে বাম পাঁজরে চোট নিয়ে দেশে ফিরে যাচ্ছেন ৩৭ বছর বয়সী এ ডানহাতি পেসার।

কেপ টাউন টেস্টের শেষ দিন পাঁজরে চোট পান টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেটশিকারী পেসার। যদিও ব্যথা নিয়েই বোলিং অব্যাহত রাখেন তিনি। গতকাল (বুধবার, ৮ জানুয়ারি) স্ক্যান করানো হয় অ্যান্ডারসনের। রিপোর্ট থেকে জানা গেছে, অন্তত ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ডানহাতি পেসারকে।

গত অ্যাশেজ সিরিজে ইংলিশ একাদশে ছিলেন অ্যান্ডারসন। মাত্র চার ওভার বল করার পরই কাফ ইনজুরিতে ছিটকে যান তিনি। এরপর চার মাস মাঠের বাইরে থাকেন। দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে আবার ফিরলেও নতুন ইনজুরিতে অন্তত দুইমাসের জন্য মাঠে বাইরে চলে গেলেন অভিজ্ঞ তারকা।

কেপ টাউন টেস্টে ৪০ রান খরচায় ৫ উইকেট নিয়ে ১৮৯ রানের জয়ে ইংল্যান্ডকে সামনে থেকে নেতৃত্ব দেন অ্যান্ডারসন। তার ফলে অ্যান্ডারসন আইসিসি র‌্যাঙ্কিংয়ে সেরা দশে জায়গা করে নেন।

উল্লেখ্য, টেস্ট ক্রিকেটে পেসারদের মধ্যে সর্বোচ্চ উইকেটশিকারী জেমস অ্যান্ডারসন। তিনি ১৫১ টেস্টে ৫৮৪টি উইকেট শিকার করেছেন। একই সঙ্গে ইংল্যান্ডের হয়ে টেস্ট ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বেশি পাঁচ উইকেটের মালিকও তিনি।

আরও পড়ুন :- ভারতীয় ক্রিকেটারের বড় অঙ্কের জরিমানা

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড