• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় মৃতদের উৎসর্গ করে এইচবিএফের বৃক্ষরোপণ

  নিজস্ব প্রতিবেদক

১৮ জুলাই ২০২০, ২১:২২
হেল্প বাংলাদেশ ফাউন্ডেশন
বৃক্ষরোপণ কর্মসূচি (ছবি : সংগৃহীত)

বিশ্বে করোনায় মৃতদের উৎসর্গ করে বৃক্ষরোপণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন হেল্প বাংলাদেশ ফাউন্ডেশন (এইচবিএফ)।

শুক্রবার (১৭ জুলাই) বগুড়া জেলার শাহজাহানপুর উপজেলা পরিষদের চেয়্যারমান প্রভাষক সোহবার হোসেন ছান্নু উপস্থিত থেকে এ বৃক্ষরোপণের উদ্বোধন করেন।

এ সময় তিনি এইচবিএফের কর্মকাণ্ডকে স্বাগত জানান এবং এ উদ্যোগটিকে এগিয়ে নিতে তার উপজেলার সকল পতীত জমি, রাস্তার ধার, নদীর পাড়ে বৃক্ষরোপণ করবেন বলেও জানান। এরপর সংগঠনের কর্মীরা উপজেলার রহিমাবাদ মধ্যপাড়া এলাকা, করতোয়া নদীর পাড়সহ বেশ কিছু জায়গায় ফলজ, বনজ ও ওষুধির বিভিন্ন প্রজাতির চারা রোপণ করেন।

বৃক্ষরোপণের সময় আরও উপস্থিত ছিলেন- এইচবিএফের প্রতিষ্ঠাতা আবুল বাশার মিরাজ, উপদেষ্টা আসাদুজ্জামান আশিক, প্রজেক্ট ম্যানেজার সাইদুর রনি, ভলান্টিয়ার ম্যানেজার মজনু মিয়া, ভলান্টিয়ার ফর বাংলাদেশের (ভিবিডি) রাজশাহী বিভাগের সভাপতি মিজানুর রহমান, ভিবিডি বগুড়া জেলার সদস্য আবু হাসান, মাহমুদুলসহ এলাকার একদল তরুণ।

আরও পড়ুন : বর্ষপূর্তিতে ফ্রী স্বাস্থ্যসেবা দিবে হেলথম্যান

বৃক্ষরোপণের বিষয়ে জানতে চাইলে এইচবিএফ প্রতিষ্ঠাতা আবুল বাশার মিরাজ বলেন, ‘পুরো বিশ্বেই আজ স্বজন হারানোর আর্তনাদ। এই তালিকায় রয়েছেন চিকিৎসক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাংবাদিক, সামাজিক সংগঠনসহ বিভিন্ন পেশাজীবীর মানুষ। পুরো বিশ্বের মত বাংলাদেশেও অনেকেই দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হচ্ছেন। অনেকে মারাও যাচ্ছেন। তাদের স্মরণে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় আমরা এ বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছি ও সবাইকে বৃক্ষরোপণে উৎসাহিত করছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড