• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেলকুচিতে করোনা রোগীদের পাশে দাঁড়াল বর্ণালী বেলকুচি

  সারাদেশ ডেস্ক

১৬ জুন ২০২০, ২০:০৬
বেলকুচিতে করোনা রোগীদের পাশে দাঁড়াল বর্ণালী বেলকুচি
করোনা আক্রান্তদের মধ্যে উপহার সামগ্রী বিতরণ করা হচ্ছে (ছবি : সংগৃহীত)

বেলকুচিতে করোনা আক্রান্তদের পাশে দাঁড়িয়েছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন 'বর্ণালী বেলকুচি'। তারা বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছে আনারস, আম, মাল্টা, সবরি কলা, লিচু, শসা, লেবু, কাঁচা কলা, চা, সাবান। এছাড়া করোনায় করণীয় ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ প্রদান করা হয়েছে। এসময় আক্রান্তরা উপহার সামগ্রী পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।

বলা বাহুল্য, কোভিড-১৯ এর আগ্রাসনে সিরাজগঞ্জ প্রতিদিনই বাড়ছে করোনা পজিটিভ সংখ্যা। জেলায় মোট আক্রান্ত ২৩২ জনের মধ্যে ৭৫ জনই বেলকুচি উপজেলার। দিন দিন আক্রান্তের সংখ্যা বাড়ায় জনমনে বিরাজ করছে আতংক।

সরজমিনে গিয়ে জানা যায়, করোনা পজিটিভ পরিবারগুলো পরছে নানা বিড়ম্বনায়। প্রতিবেশীরা সহযোগিতা, সহমর্মিতা তো দেখাচ্ছেন না বরং অবহেলা এবং একঘরে করে রাখা হয়েছে আক্রান্তদের।

বেলকুচি উপজেলার চালা গ্রামের বাসিন্দা মাহমুদুল হাসান (৩৭) কোভিড-১৯ পজিটিভ বলেন, আক্রান্ত হওয়ার কারণে আমি ও আমার পরিবার সামাজিক হেয়- প্রতিপন্নের স্বীকার হচ্ছি। বর্ণালী পরিবারের মতো সবাই যদি আমাদেরকে সাহস দিত তাহলে আমরা স্বাচ্ছন্দ্যে কোয়ারেন্টিনে থাকতে পারতাম।

এ বিষয়ে বর্ণালী বেলকুচি (মাটির ঘ্রাণে, শেকড়ের টানে) স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি হাফিজুর রহমান বলেন, করোনা আক্রান্ত রোগীদের প্রতি আমাদের সহমর্মিতা ও সহানুভূতি প্রকাশ করা প্রয়োজন। তারা আমাদের সমাজেরই অংশ। সকল বিত্তবানদের উচিত তাদের পাশে দাঁড়ানো।

এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন বর্ণালী বেলকুচির সাধারণ সম্পাদক শাকিল আহমেদ। কার্যনির্বাহী সদস্য মেহেদী হাসান, মাধবীলতা বৃষ্টি ও ইয়াকুব হোসেন।

আরও পড়ুন : বাগদাদে মার্কিন সেনা অবস্থানে বিধ্বংসী রকেট হামলা

উল্লেখ্য, করোনা প্রাদুর্ভাবের শুরুতে বর্ণালী ৫০০ দিনমজুর, ভ্যান চালক, শ্রমিকদের- মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, গ্লোভস বিতরণ করে। পরবর্তীতে সমাজের দুস্থ, অসহায় ৫০০ পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য(চাল, ডাল, আলু, পিঁয়াজ, লবণ, আটা, তেল) বিতরণ করে। এছাড়াও বর্ণালী'র ঈদ উপহার বিতরণের আওতায় ২০০ নিম্ন আয়ের মানুষকে নতুন পোশাক ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড