• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরে ড্রোন দিয়ে আক্রমণের ছক কষছে পাকিস্তান

  আন্তর্জাতিক ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৯
কাশ্মীরে ড্রোন দিয়ে আক্রমণের ছক কষছে পাকিস্তান
অত্যাধুনিক ড্রোন দিয়ে আক্রমণের জন্য প্রস্তুত পাকিস্তানি সেনাবাহিনী (ছবি : দ্য ডন)

অত্যাধুনিক ড্রোন ব্যবহার করে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের রাজৌরি জেলায় আক্রমণের ছক কষছে পাকিস্তানের সেনাবাহিনী। যার অংশ হিসেবে এরই মধ্যে এই প্রযুক্তর সাহায্যে অস্ত্র ও ভারতীয় মুদ্রার বেশকিছু অর্থ ছড়ানো হয়েছে বলে অভিযোগ সেখানকার পুলিশের। নিয়ন্ত্রণ রেখার কাছাকাছি এলাকা থেকে এসব অস্ত্র ও অর্থ সংগ্রহকারী তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে রাজ্যটির পুলিশ প্রধান দিলবাগ সিং।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় আটক ওই তিন ব্যক্তি ভারতে নিষিদ্ধ ঘোষিত লস্কর-ই তইয়্যেবার সদস্য বলে তিনি জানান। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) রাজৌরি জেলায় এক সংবাদ সম্মেলনে রাজ্য পুলিশ প্রধান দিলবাগ সিং জানান, গ্রেপ্তার হওয়া তিন ব্যক্তি কাশ্মীরের বাসিন্দা। তারা পাকিস্তানের ওপাশ থেকে ড্রোন ব্যবহার করে পাঠানো অস্ত্র ও অর্থ নিতে আসে।

আরও পড়ুন : গ্রিক শত্রুদের ছাড় না দেওয়ার হুঁশিয়ারি এরদোগানের

সংবাদ সম্মেলনে উপস্থিত আরেক সিনিয়র পুলিশ কর্মকর্তা মুকেশ সিং জানান, এনিয়ে গত ১১ সেপ্টেম্বর থেকে তৃতীয় বারের মতো সফল অভিযান চালানো হয়েছে।

আরও পড়ুন : উত্তেজনা বাড়িয়ে সিরিয়ায় অতিরিক্ত সেনা মোতায়েন যুক্তরাষ্ট্রের

কয়েক দিন আগে কাশ্মিরের বালাকোট থেকে অস্ত্র ও গোলাবারুদসহ দুই ব্যক্তিকে আটক করা হয়। তার তিন দিনের মাথায় ১১ কোটি রুপি মূল্যের ১১ কেজি হেরোইন উদ্ধার করা হয়। সন্ত্রাসবাদে অর্থায়নে মাদকের চালানটি আনা হয় বলে দাবি করেছে কাশ্মীর পুলিশ।

আরও পড়ুন : তালিবানকে ধ্বংস করতে আফগান সেনাদের ভয়ঙ্কর যুদ্ধবিমান দিল যুক্তরাষ্ট্র

অস্ত্র ও অর্থ সংগ্রহ করতে গিয়ে আটক তিন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ চলছে জানিয়ে পুলিশ কর্মকর্তা দিলবাগ সিং জানান, তার ভিত্তিতে পরবর্তীকালে আরও বেশি তথ্য জানানো সম্ভব হবে।

আরও পড়ুন : তুরস্ক-গ্রিস ইস্যুতে নয়া কৌশলে এরদোগান

উল্লেখ্য, বিশ্বের সবচেয়ে বেশি সামরিকায়িত অঞ্চল কাশ্মীর। ভারত সরকারের দাবি, গত ৩০ বছর ধরে সেখানে পাকিস্তান সমর্থিত সন্ত্রাস দমনে নিয়োজিত রয়েছে তাদের সেনাবাহিনী।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড