• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৌমাছির সঙ্গে তরুণের বন্ধুত্ব! নাম উঠল গিনেস বুকে 

  আন্তর্জাতিক ডেস্ক

২২ জুন ২০২০, ১৭:৪৩
মৌমাছির সঙ্গে তরুণের বন্ধুত্ব! নাম উঠল গিনেস বুকে 
মৌমাছির ঝাঁক মাথায় নিয়ে বসে থাকা তরুণ (ছবি : সংগৃহীত)

মৌমাছির হুলের ভয় কার না আছে; অথচ সেই পতঙ্গের সঙ্গেই রীতিমতো বন্ধুত্ব গড়ে তুলেছেন ভারতের কেরালার এক তরুণ। শুধু তাই নয়, মৌমাছির পালকে চার ঘণ্টা মাথায় ও মুখে নিয়ে বসে থেকে গিনেস বুকে নামও তুলে নিয়েছেন নেচার এমএস।

পতঙ্গপ্রেমী এই তরুণের সম্পূর্ণ মুখ আর মাথায় মৌমাছির পাল ৪ ঘণ্টা ১০ মিনিট ৫ সেকেন্ড বসেছিল বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ডেইলি মেইলকে দেওয়া সাক্ষাৎকারে নেচার বলেছেন, মৌমাছি আমার প্রিয় বন্ধু। আমার ইচ্ছা অন্যরাও তাদের বন্ধু বানাক। বাবার সঙ্গে থেকেই মৌমাছির সঙ্গে ঘর করার কৌশল রপ্ত করেছি। সাত বছর বয়স থেকে তাদের মুখ ও মাথায় নিয়ে ঘুরে বেড়াই।

এখন অনায়াসে ৬০ হাজার মৌমাছিকে মাথায় ও মুখে বসতে দিতে পারেন ওই তরুণ।

নেচার এমএসের দাবি, সমাজের বাস্তুতন্ত্র ঠিক রাখতে মৌমাছির ভূমিকা অসামান্য। তারা সমাজবদ্ধ জীবও বটে। তাই তাদের সঙ্গে বন্ধুত্ব রেখে চললে মানুষেরই লাভ।

আরও পড়ুন : করোনাকালে সুস্থ থাকতে যে কাজগুলো করবেন

জানা গেছে, নেচারের বাবা সূর্য কুমার একজন পুরস্কার প্রাপক মধু চাষি। দুই বছর আগে একইভাবে মৌমাছি সংরক্ষণ ও মধু চাষে সচেতনতা বাড়িয়ে বিশ্বরেকর্ড গড়েছিলেন নেচার।

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড