• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই মাথা নিয়ে দুনিয়ার মুখ দেখল নবজাতকটি!

  মো. রেজোয়ান ইসলাম, নীলফামারী

১৩ জুলাই ২০২৩, ১৬:১২
দুই মাথা নিয়ে দুনিয়ার মুখ দেখল নবজাতকটি!
দুই মাথা ওয়ালা নবজাতক (ছবি : অধিকার)

নীলফামারীতে দুই মাথা বিশিষ্ট এক নবজাতকের জন্য হয়েছে। গতকাল বুধবার (১২ জুলাই) রাত পৌনে নায়টায় শিশুটি ডোমার ডক্টরস্ ক্লিনিকে জন্ম হয়।

ক্লিনিক সূত্রে জানা যায়, ডোমার পৌর এলাকার পূর্ব চিকনমাটি ডাঙ্গাপাড়ার আশিকুর রহমানের স্ত্রী মোছা. ফারজানার সিজারের মাধ্যমে দুই মাথা বিশিষ্ট এক নবজাতকের জন্ম হয়। পরে প্রাথমিক চিকিৎসা শেষে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল (রমেক) উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়।

শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, গর্ভধারণের এক পর্যায়ে পরীক্ষার মাধ্যমে জানতে পারি দুই মাথা বিশিষ্ট একটি সন্তান রয়েছে। পরে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সন্ধ্যায় ক্লিনিকে নিয়ে আসলে সিজারের মাধ্যমে দুই মাথা বিশিষ্ট শিশুটির জন্ম হয়। এখন মা ও শিশু সুস্থ রয়েছে।

এ প্রসঙ্গে গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ ডা. ফারজানা আক্তার দৈনিক অধিকারকে বলেন, কনজয়েন টুইনের কারণে এমন বাচ্চা ভূমিষ্ঠ হয়। বাচ্চা যমজ থাকার কারণে গর্ভে দেহ এক থাকলেও মাথা আলাদা হয়। এ বাচ্চাগুলোর জন্য জটিল অস্ত্রোপচারের প্রয়োজন হয়। কিন্তু আমাদের দেশে সম্ভব হয় না। তাই বাচ্চাগুলোর বেঁচে থাকার আশঙ্কা কম থাকে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড