• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জন্ম নিয়েই রেগে আগুন, ছবি ভাইরাল

  অধিকার ডেস্ক

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১০:০৮
নবজাতক
ভাইরাল হওয়া ছবিটি; (ছবি- সংগৃহীত)

জন্মের সময় শিশুরা কান্না করে, এটিই স্বাভাবিক। কেউ কান্না না করলে চিকিৎসকরা নবজাতকের ফুসফুস ভালো রাখতে কান্না করানোর চেষ্টা করেন। অনেক আদর করে এই কান্না থামাতে হয়। এবার চিকিৎসকরা এক নবজাতককে কান্না করাতে গেলে ঘটে এক অন্যরকম ঘটনা। কান্না তো করলই না, উল্টো রেগে আগুন হলো নবজাতকটি। 

আন্তর্জাতিক গণমাধ্যম ডেইলি মেইলে প্রকাশিত খবরে বলা হয়, গত ১৩ ফেব্রুয়ারি ব্রাজিলের রিও ডি জেনিরোর একটি হাসপাতালে এক কন্যা শিশু জন্মগ্রহণ করে। জন্মের পর শিশুটি কান্না না করায় চিকিৎসকরা তাকে কাঁদানোর চেষ্টা করেন। কিন্তু সে কান্না না করে চিকিৎসকদের ওপর রাগ দেখায়। 

জানা যায়, তার অ্যাম্বিক্যাল কর্ড কাটার আগে থেকেই চিকিৎসকরা তাকে কাঁদানোর চেষ্টা করেন। কিন্তু সে কাঁদেনি, উল্টো রেগে গেছে। নবজাতকের এই রাগের ছবিটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। 

শিশুটির নাম ইসাবেলা পেরেরা ডি জিসাস। পেশাদার আলোকচিত্রী রড্রিগো কুনস্টম্যানের কন্যা সে। নিজের সন্তানের এমন রাগের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন তিনি। নবজাতকের এমন অভিব্যক্তি নিমেষেই ভাইরাল হয়ে গেছে।

আরও পড়ুন : বাংলাদেশি শিশুটি অস্ট্রেলিয়ায় বসবাস অযোগ্য!

রড্রিগো কুনস্টম্যান বলেন, ‘মুহূর্তটি কখনো ভোলার নয়। একদিকে খুব দুশ্চিন্তা হচ্ছিল। তার মধ্যেই জন্মানোর পরেই মেয়ের এমন অভিব্যক্তি যদি ক্যামেরাবন্দি না করতাম, তবে কিছুতেই আমার স্ত্রীকে এই দৃশ্য দেখাতে পারতাম না। চিকিৎসকরা ওকে কাঁদানোর জন্য রীতিমতো নাজেহাল হয়ে গিয়েছিল। তারপর ওর রাগ দেখে হেসেই ফেলেছেন।’

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড