• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার উপসর্গযুক্ত ব্যক্তির তথ্য জানাতে মাউশির নির্দেশনা

  শিক্ষা ডেস্ক

০৮ এপ্রিল ২০২০, ১৬:৩৬
মাউশি
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (ছবি : সংগৃহীত)

দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। ভাইরাস সংক্রমণ ঠেকাতে সব সরকারি অফিস স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। জনজীবন হয়ে পড়েছে স্থবির। 

এ অবস্থায় করোনার লক্ষণযুক্ত ব্যক্তির তথ্য ৩৩৩ নম্বরে জানাতে প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে জারি করা আদেশ মাঠ পর্যায়ের সব জেলা উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং সব অধ্যক্ষ ও প্রধান শিক্ষকের কাছে পাঠানো হয়েছে।

মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক স্বাক্ষরিত আদেশে বলা হয়, নভেল করোনাভাইরাসের সংক্রমণ বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করেছে। বাংলাদেশেও এর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ প্রতিহত করতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও ভাইরাস আক্রান্ত ব্যক্তিকে অতি দ্রুত স্বাস্থ্যসেবার আওতায় আনা অত্যন্ত জরুরি। 

এছাড়া করোনাভাইরাসের লক্ষণযুক্ত ব্যক্তিকে অতিসত্বর শনাক্ত করা ও কোয়ারেন্টিন বা আইসোলেশন নিশ্চিতের মাধ্যমে কমিউনিটি সংক্রমণ প্রতিহত করা সম্ভব হবে।এ প্রেক্ষাপটে বাংলাদেশ সরকারের একজন দায়িত্বশীল কর্মকর্তা-কর্মচারী হিসেবে আপনার আশেপাশের করোনা লক্ষণযুক্ত ব্যক্তির স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে তাদের ফোন নম্বর ৩৩৩-এ এসএমএস করুন।

আরও পড়ুন : করোনার ছোবলে জবি শিক্ষার্থী

আদেশে নভেল করোনাভাইরাস এর করাল থাবা থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে কার্যকর ভূমিকা পালনে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড