• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাড়ির কাজের প্রাপ্ত নম্বরেই ধারাবাহিক মূল্যায়ন

  শিক্ষা ডেস্ক

২৮ মার্চ ২০২০, ১২:০৩
সংসদ টেলিভিশন
মাধ্যমে পাঠদান (ছবি : সংগৃহীত)

সংসদ বাংলাদেশ টেলিভিশনে মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য পরিচালিত বিষয়ভিত্তিক ক্লাসেই কাজ শেষ নয়। টিভিতে প্রচারিত প্রতিটি ক্লাসের পর শিক্ষার্থীদের বাড়ির কাজ দেওয়া হবে। আর প্রতিটি বিষয়ের আলাদা খাতায় সেই বাড়ির কাজ শেষ করতে হবে।

করোনার প্রকোপ শেষে স্কুল খোলা হলে শিক্ষকদের সেই বাড়ির কাজের খাতা দেখাতে হবে। বাড়ির কাজের প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে।

গত বুধবার (২৫ মার্চ) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান শিক্ষা প্রতিষ্ঠান বন্ধকালীন ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা রক্ষার জন্য ‘সংসদ বাংলাদেশ টেলিভিশন’-এ বিষয়ভিত্তিক ক্লাস পরিচালনার সময়সূচি প্রকাশ করেছে অধিদপ্তর। নির্দিষ্ট অ্যাকাডেমিক ক্যালেন্ডার (সংযুক্ত) অনুযায়ী আগামী ২৯ তারিখ সকাল ৯টা থেকে ‘সংসদ বাংলাদেশ টেলিভিশন’-এর কার্যক্রম শুরু হবে।

আরও পড়ুন : ‘এত হা হা শূন্যতায় কোনোদিন জাতীয় পতাকা তুলিনি’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পাঠদানকারী শিক্ষক ক্লাস শেষে পাঠদানকৃত বিষয়ের ওপর বাড়ির কাজ দেবেন। প্রত্যেকটি বিষয়ের জন্য শিক্ষার্থীরা আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ সম্পন্ন করবে ও স্কুল খোলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে তা জমা দেবে। এ বাড়ির কাজের ওপর প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচনা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড