• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চার শিক্ষাপ্রতিষ্ঠানের নিয়োগ ও পদোন্নতিতে নিষেধাজ্ঞা

  শিক্ষা ডেস্ক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩৭
সরকারীকরণ
কারিগরি শিক্ষা অধিদপ্তরের প্রবেশদ্বার (ছবি : সংগৃহীত)

সরকারিকরণের লক্ষে আরও ৪টি কারিগরি প্রতিষ্ঠানের নিয়োগ-পদোন্নতি ও সম্পত্তি স্থানান্তরের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। সেই সঙ্গে অতিসত্বর প্রতিষ্ঠানগুলোর পরিদর্শন প্রতিবেদন পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) এ সংক্রান্ত আদেশ জারি করে কারিগরি শিক্ষা অধিদপ্তর। আগামী ৭ কর্মদিবসের মধ্যে প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে। 

এ প্রতিষ্ঠানগুলো হোলা- কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টেকনিক্যাল অ্যান্ড কমার্স কলেজ, নাটোরের সিংড়া উপজেলার বঙ্গবন্ধু কমার্স অ্যান্ড টেকনিক্যাল কলেজ, গুরুদাসপুর উপজেলার বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট এবং ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার বঙ্গবন্ধু বিজ্ঞান ও ব্যবসায় ব্যবস্থাপনা কলেজ।

অধিদপ্তর সূত্র জানায়, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত ১৪ জানুয়ারি এ ৪টি কারিগরি প্রতিষ্ঠান সরকারিকরণের বিষয়ে অনুমোদন দেওয়া হয়েছে। গত ২০ ফেব্রুয়ারি কারিগরি শিক্ষা অধিদপ্তরের কাছে প্রতিষ্ঠানগুলোর পরিদর্শন প্রতিবেদন চেয়েছে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। একইসঙ্গে প্রতিষ্ঠানগুলোর নিয়োগ-পদোন্নতিতে নিষেধাজ্ঞা আরোপ করতে বলা হয়েছিল কারিগরি শিক্ষা অধিদপ্তরকে। 

আরও পড়ুন : আন্তর্জাতিক পুরস্কার পেলেন সিকৃবির শিক্ষার্থী

সূত্র আরও জানায়, প্রতিষ্ঠানগুলো সরকারীকরণের লক্ষ্যে পরিদর্শন প্রতিবেদন চেয়েছিল কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। সে নির্দেশনা অনুযায়ী ৪জন কর্মকর্তাকে প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করে বিস্তারিত প্রতিবেদন কারিগরি শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড