• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রেণিকক্ষের অভাবে খোলা আকাশের নিচে পাঠদান

  শিক্ষা ডেস্ক

০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৪
শ্রেণিকক্ষের অভাব
খোলা আকাশের নিচে চলছে শিক্ষার্থীদের পাঠদান (ছবি : সংগৃহীত)

শ্রেণিকক্ষের অভাবে খোলা আকাশের নিচে গাদাগাদি করে চলছে শিক্ষার্থীদের পাঠদান। পর্যাপ্ত ছাত্রছাত্রী থাকলেও নেই প্রয়োজনীয় অবকাঠামো। নওগাঁ জেলার রাণীনগর উপজেলার ঘোষগ্রাম কফিলিয়া উচ্চ বিদ্যালয় এমনি সমস্যায় জর্জরিত।

স্কুলটিতে শিক্ষকদের দাপ্তরিক কাজ বা বসার জন্য নেই আলাদা কোনো কক্ষ। ঝড়-বৃষ্টির সময় শিক্ষার্থীদের নিরাপত্তাসহ নানা বিড়ম্বনার সম্মুখীন হতে হয়। মেয়েদের কমনরুম, কম্পিউটার ল্যাব ও গ্রন্থাগার না থাকার কারণে আধুনিক শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে তারা।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি আবুল হাসনাত খান বলেন, বিদ্যালয়ের শ্রেণিকক্ষ সংকটসহ প্রয়োজনীয় অবকাঠামোগত সমস্যাগুলো চিহ্নিত করা হচ্ছে। এছাড়া পরিত্যক্ত ভবনগুলো ভেঙে আধুনিক মানের নতুন ভবন নির্মাণ এবং শিক্ষক ও শিক্ষার্থীদের সুযোগ-সুবিধার ব্যবস্থা করলে লেখাপড়ার মান বাড়বে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাহার হোসেন বলেন, শ্রেণিকক্ষ সংকট আমাদের প্রধান অন্তরায়। অতিদ্রুত কক্ষ সমস্যা দূর করার লক্ষ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

আরও পড়ুন : গাইড বই থেকে প্রশ্ন তুলে দেওয়ার পক্ষে নয় তুষার

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জলিল বলেন, ঘোষগ্রাম কফিলিয়া উচ্চ বিদ্যালয়সহ আরও কয়েকটি বিদ্যালয়ের সমস্যা চিহ্নিত করে সংশ্লিষ্ট বিভাগকে জানানো হয়েছে। ইতিমধ্যে ঐ বিদ্যালয়ে একটি নতুন ভবন বরাদ্দ হয়েছে। আশা করা হচ্ছে দ্রুত নির্মাণ কাজ শুরু হবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড