• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কারিগরিতে দ্বিতীয় শিফটের ক্লাস বর্জনের ঘোষণা

  শিক্ষা ডেস্ক

২৯ জানুয়ারি ২০২০, ২১:৪৮
ক্লাস-পরীক্ষা বর্জন
কারিগরি শিক্ষা অধিদপ্তরের মূল ফটক (ছবি : সংগৃহীত)

কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে দ্বিতীয় শিফটের সকল ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষক-কর্মচারীরা। অতিরিক্ত শিফটের ন্যায্য সুবিধা না পাওয়ায় পহেলা ফেব্রুয়ারি থেকে তারা আর এসব ক্লাস নেবেন না।

বুধবার (২৯ জানুয়ারি) শিক্ষক-কর্মচারীদের কেন্দ্রীয় সংগঠনের যৌথ সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, কারিগরি শিক্ষায় বিদ্যমান দ্বিতীয় শিফটের জন্য বেতনের ৫০ শতাংশ দেওয়া হলেও বর্তমানে তা কমিয়ে ৩০ শতাংশ করা হয়েছে। গত ১৯ মাস ধরে ভাতা সংক্রান্ত জটিলতা নিরসন না হওয়ায় তারা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। এ কারণে নতুন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন : এসএসসি পরীক্ষার্থীদের মাইক জুজু

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ দাবিতে কয়েক দফায় আন্দোলন করেন শিক্ষক-কর্মচারীরা। আন্দোলনের প্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করা হয়নি। এ কারণে আগামী পহেলা ফেব্রুয়ারি হতে নতুন সেমিস্টারের নতুন ক্লাস থেকে ২য় শিফটের সকল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া নিয়োগবিধি মোতাবেক কারিগরি শিক্ষা অধিদপ্তর ও শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন পদগুলো কারিগরি কর্মকর্তা দ্বারা পূরণের জোর দাবি জানানো হয়েছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড