• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই শিক্ষকে চলছে শতাধিক শিক্ষার্থীর পাঠদান

  শিক্ষা ডেস্ক

২০ জানুয়ারি ২০২০, ২০:৩২
পাঠদান ব্যাহত
শালফা সরকারি প্রাথমিক বিদ্যালয়। (ছবি : সংগৃহীত)

বগুড়া শেরপুরের শালফা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীর সংখ্যা প্রায় শতাধিক। তবে পাঠদানের জন্য স্কুলে রয়েছেন মাত্র দুইজন শিক্ষক।

জানা যায়, বিদ্যালয়টিতে পাঁচজন শিক্ষক থাকার কথা। শিক্ষা সমাপনী পরীক্ষার আগে স্কুলের প্রধান শিক্ষক বদলি হয়ে অন্যত্র চলে যান। এছাড়া রওশন আরা হক ও ববি বনিক নামের দুই সহকারী শিক্ষক মাতৃত্বকালীন ছুটিতে রয়েছেন। ফলে দিল আফরোজা বানু ও মোছা. রাবেয়া খাতুন নামের দুই শিক্ষক ছয়টি শ্রেণির পাঠদান নিয়ে চরম বিপাকে পড়েছেন। অন্যদিকে একজন শিক্ষককে প্রায়ই অফিসের কাজে উপজেলা শিক্ষা অফিসে যেতে হয়। এতে করে পাঠদান ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে।

এমন পরিস্থিতিতে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সিদ্ধান্তে একজন খণ্ডকালীন শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। যাকে সম্মানী প্রদান করতে হবে শিক্ষকদের নিজ তহবিল থেকে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নজরুল ইসলাম জানান, উপজেলা শিক্ষা অফিসারের নিকট একাধিকবার এই সমস্যার কথা জানানো হয়েছে, কিন্তু এখনো কোনো সমাধান হয়নি।

আরও পড়ুন : পেশাদার না হয়েও তিনি একজন আদর্শ শিক্ষক

বিদ্যালয়টি বাজার এলাকা এবং ব্যস্ত সড়কের পাশে হওয়ায়, ছোট ছোট বাচ্চারা ক্লাসে শিক্ষক না থাকায় প্রায়ই শ্রেণি কক্ষের বাইরে দৌড়াদৌড়ি করে। ফলে যে কোনো সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড